13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ছাতকের দূর্বিণ টিলায় ১৩ ফেব্রুয়ারি থেকে দু’দিন ব্যাপী বার্ষিক উরুস শুরু

admin
February 10, 2019 11:23 pm
Link Copied!

ছাতক প্রতিনিধিঃ ছাতকে সূফী-সাধক সফাত শাহ’র (রহ.) ৯৫তম ও মরমী কবি দূর্বিণ শাহ’র (রহ.) ৪২তম বার্ষিক উরুস আগামী ১৩ ও ১৪ ফেব্রুয়ারি দূর্বিণ টিলা মাজার প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। দু’দিন ব্যাপী উরুস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১৩ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যায় প্রধান অতিথি পৌর মেয়র আবুল কালাম চৌধুরী বার্ষিক উরুস মোবারকের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখবেন, ছাতক সরকারী অনার্স-ডিগ্রি কলেজের অধ্যক্ষ মঈন উদ্দিন আহমদ। এতে বিশেষ অতিথি হিসেবে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক অঙ্গনের নেতৃবৃন্দরা উপস্থিত থাকবেন। ১৪ ফেব্রুয়ারী বৃহস্পতিবার আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, সুনামগঞ্জের পুলিশ সুপার বরকত উল্লাহ খান, ছাতক উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবেদা আফসারী, সুনামগঞ্জের এডিশনাল এসপি দুলন মিয়া, কবি ও গবেষক সুমন কুমার দাস, সহকারী কমিশনার (ভুমি) সোনিয়া সুলতানা, জেলা পরিষদ সদস্য নুরুন্নাহার চৌধুরী চিনু, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক, সাবেক পিপি এড. সামছুল আবেদীন, জেলা শিল্পকলা একাডেমীর যুগ্ম সাধারণ সম্পাদক দেবদাস চৌধুরী রঞ্জন, ছাতক সিমেন্ট কারখানা সিবিএ সাধারণ সম্পাদক আব্দুল কদ্দুছ।

দু’দিনের অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন, কবি পুত্র ফকির আলম শাহ ও উপস্থাপনা করবেন, বাউল বশির উদ্দিন সরকার।

http://www.anandalokfoundation.com/