13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নের আশায় মরিয়া আগৈলঝাড়ায় অর্ধশত সম্ভাব্য প্রার্থীরা

admin
February 15, 2016 10:29 am
Link Copied!

প্রবীর বিশ্বাস ননীঃ নির্বাচন কমিশন (ইসি) কর্তৃক ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণায় বরিশালের আগৈলঝাড়া উপজেলার পাঁচ ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা আগে ভাগেই কোমর বেঁধে মাঠে নেমে পড়েছেন।

উপজেলার ৫টি ইউনিয়নে আওয়ামীলীগের একাধিক সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদেরই নাম শোনা যাচ্ছে বেশি। সেক্ষেত্রে বিএনপি প্রতিটি ইউনিয়নে ১ জন করে দলীয় প্রার্থী দেয়ার চেষ্টা করছেন বলে জানান উপজেলা বিএনপির প্রথম সারির একাধিক নেতা। আওয়ামীলীগ প্রার্থীদের মনোনয়নের ক্ষেত্রে আবুল হাসানাতের(এমপির) মতামতই শিরোধার্য। তবে অনেকেই কৌশলে নিজের পক্ষে দলীয় মনোনয়ন নিশ্চিত করতে একাধিক প্রার্থীকে তাদের পক্ষে ড্যামি হিসেবে টেনে বের করছেন। মনোনয়ন দৌড়ের শেষ সময়ে একজন প্রার্থীর হয়ে সকলকে কাজ করতে এমপি’র নির্দেশ পেলে মনোনয়ন হাউজে ওই সকল ড্যামি প্রার্থীরা তাদের মনোনীত প্রার্থীকে সাপোর্ট করার জন্যই মুলত তারা এখন পর্যন্ত প্রার্থীতা ঘোষণা করছেন।

উপজেলার ৫টি ইউনিয়নের মধ্যে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেনঃ ১নং রাজিহার ইউনিয়নে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে উল্লেখযোগ্য রয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইলিয়াস তালুকদার, জগদীশ ভক্ত, যুবলীগ নেতা মো.রফিকুল ইসলাম তালুকদার, ও কৃষকলীগ নেতা মতিয়ার রহমান হাওলাদার। ২নং বাকাল ইউনিয়নে সাবেক চেয়ারম্যান বাবু যতীন্দ্র নাথ মিস্ত্রী, বর্তমান চেয়ারম্যান বিপুল দাস, শ্রমিকলীগ সভাপতি সোয়েব ইমরোজ লিটন, যুবলীগ নেতা ফিরোজ শিকদার, প্রভাষক জ্যোতীরময় বৈরাগী, সাবেক ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক অনিমেষ মন্ডল। ৩নং বাগধা ইউনিয়নে সম্ভাব্য প্রার্থীরা হচ্ছেন বর্তমান চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি আমিনুল ইসলাম বাবুল ভাট্রি, আওয়ামীলীগ নেতা আবুল বাশার হাওলাদার বাদশা, সাবেক চেয়ারম্যান উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আইয়ুব আলী মিয়া, ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক ইউনুস আলী মিয়া, আওয়ামীলগ নেতা পিয়ারা ফারুক বক্তিয়ার, যুবলীগ নেতা কমল বিশ্বাস, যুবলীগ নেতা বজলুল হক মন্ট, এ্যায়ার ফারুক বক্তিয়ার। ৪নং গৈলা ইউনিয়নের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে আ’লীগের সম্ভাব্য প্রার্থী হাইকোর্টের আইনজীবি রনজিৎ সমদ্দার, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি কামরুজ্জামান আজাদ, সাবেক সাধারণ সম্পাদক সোয়েব ইমতিয়াজ লিমন, ব্যবসায়ী ও আ’লীগ নেতা গিয়াস উদ্দিন মোল্লা, সাব্বির উদ্দীন লিটন সেরনিয়াবাত, মোঃ শফিকুল ইসলাম (সকুল)। ৫নং রতœপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা গোলাম মোস্তফা সরদার, যুবলীগ নেতা ফরহাদ তালুকদার, সাংবাদিক প্রবীর বিশ্বাস ননী, যুবলীগ নেতা রেমন ভূইয়া। উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল ইসলাম সাংবাদিকদের জানান রাজিহার ইউনিয়ন থেকে বিএনপির নেতা এস এম ফারুক হোসেন, বাকাল ইউনিয়ন থেকে বিএনপি নেতা নবীন সরকার, ইঞ্জিনিয়ার বাপ্পি, বাগধা ইউনিয়ন থেকে বিএনপি নেতা ফিরোজুর রহমান লালু, গৈলা ইউনিয়ন থেকে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক  সাংবাদিক মাহাবুবুল ইসলাম (মাহবুব), রতœপুর ইউনিয়ন থেকে বিএনপি নেতা আঃ মান্নান আকন। এছাড়া গৈলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও বরিশাল জেলা উত্তর বিএনপির সহ-সাধারন সম্পাদক আবুল হোসেন লাল্টুও ওই ইউনিয়ন থেকে নির্বাচন করবেন বলে জানাগেছে।

উপজেলার ৫টি ইউনিয়ন থেকে আওয়ামীলীগ ও বিএনপির প্রায় অর্ধশত চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এবার দলীয় প্রার্থী নির্বাচনে চুল চেরা বিশ্লেষণ করে গ্রহণযোগ্য কাউকে আ’লীগ প্রার্থী মনোনয়ন করবেন এমনটাই দাবি ওই ইউনিয়নসহ অন্যান্য ইউনিয়নের আওয়ামীলীগ রাজনৈতিক নেতাদের।

http://www.anandalokfoundation.com/