13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে পুলিশের সঙ্গে ছাত্রদল নেতাকর্মীদের ধস্তাধস্তি

admin
October 28, 2017 2:23 am
Link Copied!

রাজিব শর্মা, চট্টগ্রামঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আগমন উপলক্ষে তাকে স্বাগত জানিয়ে বের করা মিছিলে ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। শুক্রবার বিকেলে চট্টগ্রাম নগরীর কাজীর দেউরী মোড় এলাকায় এই ঘটনা ঘটে।

এ সময় পুলিশ ছাত্রদল নেতাকমীদের ওপর মৃদু লাটিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এতে ছাত্রদলের কয়েক জন নেতাকর্মী সামান্য আহত হন। পরে ছাত্রদলের নেতাকর্মীরা সংগঠিত হয়ে ফের মিছিল নিয়ে কাজীর দেউরী সংলগ্ন দলীয় কার্যালয়ে নগর বিএনপি আয়োজিত প্রস্তুতি সমাবেশে গিয়ে যোগ দেন। রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে শনিবার চট্টগ্রাম হয়ে কক্সবাজারে যাওয়ার কথা রয়েছে খালেদা জিয়ার।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার ছাত্রদলের নেতাকর্মীরা কাজীর দেউরী মোড়ের অদূরে জমিয়তুল ফালাহ মসজিদের সামনে জড়ো হন। সেখান থেকে তারা মিছিল নিয়ে কাজীর দেউরী হয়ে নাসিমন ভবনে যাচ্ছিলেন। পথিমধ্যে কাজীর দেউরী এলাকায় বাধা দেওয়ার চেষ্টা করে পুলিশ। এ নিয়ে দু’পক্ষের মধ্যে ধস্তাধস্তির এক পর্যায়ে পুলিশ তাদের লাটিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় জড়িয়ে পড়েন।

বিকেলে নগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজ উল্লাহ ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বলেন, বিএনপি চেয়াপারসন খালেদা জিয়ার আগমন উপলক্ষে তাকে চট্টগ্রামে স্বাগত জানিয়ে আমরা একটি শান্তিপূর্ণ মিছিল বের করি। মিছিলটি কাজীর দেউরী মোড়ে পৌঁছলেই পুলিশ আমাদের ব্যনারটি কেড়ে নেওয়ার চেষ্টা করলে ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে বাকবিতণ্ডার এক পর্যায়ে পুলিশ অতর্কিতভাবে লাটিচার্জ শুরু করে। এ সময় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। লাটিচার্জে ছাত্রদলের কয়েক জন কর্মী আহত হয়েছেন। তবে তাদের আঘাত গুরুতর নয়।

সিএমপির সহকারি কমিশনার (কোতোয়ালি জোন) জাহাঙ্গীর আলম বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আগমন উপলক্ষে ছাত্রদলের বের করা মিছিলে সংগঠনটির কিছু নেতাকর্মী উচ্ছৃঙ্খল আচরণ করছিল। এজন্য তাদের বাধা দেওয়া হয়েছে এবং এক পর্যায়ে তাদের মৃদু লাটিচার্জ করে সরিয়ে দেওয়া হয়।

http://www.anandalokfoundation.com/