13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গৌরনদীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

Link Copied!

বর্ণাঢ্য র‌্যালি আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠানের মধ্যদিয়ে শনিবার বরিশালের গৌরনদীতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার সকাল থেকে দিনব্যাপী গৌরনদী উপজেলা প্রশাসন, পৌর প্রশাসন. উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন দিনব্যাপী আয়োজিত নানা কর্মসূচী পালনসহ বিভিন্ন অনুষ্ঠানমালা আয়োজনের মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করে।

গৌরনদী উপজেলা প্রশাসন গৃহিত দিবসের কর্মসূচির মধ্যে ছিল শনিবার সকাল ৭টায় সরকারী গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন। উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুল ইসলাম প্রিন্স, সরকারি গৌরনদী কলেজের পক্ষে অধ্যক্ষ প্রফেসর মোঃ মাহাবুবুল ইসলাম, উপজেলা পরিষদের পক্ষে উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সী ও জিনিয়া আফরোজ হেলেন, গৌরনদী মডেল থানার পক্ষে (ওসি) মোঃ আফজাল হোসেন এবং ওসি (তদন্ত) মোঃ হেলাল হোসেন, গৌরনদী হাইওয়ে থানার পক্ষে ওসি শেখ মোঃ বেলাল হোসেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে বীর মুক্তিযোদ্ধা সরদার আব্দুল হালিম জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর উজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন কর্ াহয়।

সকাল ৮টায় একই বিদ্যালয়ের মাঠে গৌরনদী মডেল থানা ও গৌরনদী হাইওয়ে থানা পুলিশ, গৌরনদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সসহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে শরীর চর্চা প্রদর্শনী ও মুক্তিযুদ্ধ ভিত্তিক নানা রকম ডিসপ্লে প্রদর্শিত হয়।

সকাল ১০টায় শিশু-কিশোরদের অংশগ্রহনে চিত্রা্কংন প্রতিযোগীতা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, গৌরনদী ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন মুন্সি, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন, সাবেক নারী ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট সাহিদা আকতার, গৌরনদী পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ মনির হোসেন মিয়া ও সাধারন সম্পাদক মোঃ আতিকুর রহমান শামীম, সিনিয়ার আওয়ামী লীগ নেতা আবু সাঈদ নান্টু। বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত হয় মহিলাদের পিলো পাসিং খেলা। এরপর বিকেল ৪টায় অনুষ্ঠিত হয় প্রীতি ফুটবল ম্যাচ। সন্ধায় উপজেলা শিল্পকলা একাডেমী ও শিশু একাডেমীর যৌথ উদ্যোগে উপজেলা উপজেলা পরিষদের শহীদ সুকান্ত বাবু মিলনায়তনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অপর দিকে শনিবার সকাল সাড়ে ১০টায় গৌরনদী উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে তাদের দলীয় কার্যালয় থেকে এক বর্নাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বরিশাল-ঢাকা মহাসড়ক হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচ. এম জয়নাল আবেদীন ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এবং গৌরনদী পৌর মেয়র মোঃ হারিছুর রহমান র‌্যালির অগ্রভাগে থেকে র‌্যালিটির নেতৃত্ব দেন।

http://www.anandalokfoundation.com/