13yercelebration
ঢাকা

গৌরনদীতে তিন বীর মুক্তিযোদ্ধার মৃত্যু রাষ্ট্রীয় মর্যাদা প্রদান

Brinda Chowdhury
April 29, 2021 4:26 pm
Link Copied!

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি: বরিশাল জেলার গৌরনদী উপজেলার দুই গ্রামে বৃহস্পতিবার একদিনে তিন বীর মুক্তিযোদ্ধা মৃত্যু বরন করেছেন। বীর মুক্তিযোদ্ধারা হলেন, বার্থী ইউনিয়নের কটকস্থল গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ মতিয়ার রহমান ওরফে মতু হাওলাদার ও বাটাজোর ইউনিয়নে বাটাজোর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ সোহরাব উদ্দিন ও গবিন্দ চন্দ্র কর।

বৃহস্পতিবার জহর নামাজের পরে কটকস্থল গ্রামের অসরপ্রাপ্ত সেনা সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ মতিয়ার রহমান ওরফে মতু হাওলাদারকে প্রথমে বাংলাদেশ সেনাবাহিনীর চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। পরবর্তীতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস কফিনে জাতীয় পতাকা ও ফুলেল শ্রদ্ধাসহ গার্ড অব অনার প্রদান করেন। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গৌরনদী মডেল থানার উপ-পরিদর্শক মোঃ আব্দুল হক কফিনে জাতীয় পতাকায় আবৃত করে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় বীর মুক্তিযোদ্ধাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ ছাড়া বাটাজোর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ সোহরাব উদ্দিন ও গবিন্দ চন্দ্র করকে গার্ড অব অনার প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরিফুর রহমান প্রিন্স। বীর মুক্তিযোদ্ধাদের রাষ্ট্রীয় মার্যাদা শেষে মরহুমের নামাজে যানাজার পরে দাফন এবং গবিন্দ চন্দ্র করের মরদেহ সৎকার করা হয়।

http://www.anandalokfoundation.com/