ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

খালেদা আম-ছালা দুটিই হারাবেন

admin
August 16, 2015 10:36 pm
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ গণতন্ত্রের ধারায় ফিরে না এলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আম-ছালা দুটোই হারাবেন বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

রবিবার সচিবালয়ের নিজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে মায়া এ মন্তব্য করেন। মন্ত্রী বলেন, আপনি ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে আম হারিয়েছেন। আগামী ২০১৯ সালের নির্বাচনে অংশ না নিলে ছালাও হারাবেন। আপনার অবস্থা শেষ পর্যন্ত মুসলিম লীগের মতো হবে।

সন্ত্রাস-অগ্নিসংযোগ বন্ধ করে নির্বাচন প্রক্রিয়ার মধ্যে না এলে, গণতন্ত্রের ধারায় ফিরে না এলে আপনাকে আম-ছালা দুটিই হারাতে হবে। তিনি খালেদা জিয়ার জন্মদিন প্রসঙ্গে বলেন, তার জন্ম তারিখ চারটি। পাসপোর্টে ৫ আগস্ট জন্ম তারিখ থাকলেও তিনি ১৫ আগস্ট জন্মদিন পালন করেন। এমনটা করার কারণ স্পষ্ট, তিনি যুদ্ধাপরাধী, বঙ্গবন্ধুর খুনি ও মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিকে খুশি করতে চান, সেজন্য এ মিথ্যা জন্মদিন পালন করেন।

মায়া বলেন, খালেদা জিয়া এখন আবোল-তাবোল কথা বলছেন। তিনি একেক সময় একেক কথা বলেন। একবার বলেন তত্ত্বাবধায়কের অধীন নির্বাচন দিতে হবে। একবার বলেন নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচন চাই। একবার বলেন, তত্ত্বাবধায়ক নয়, সুষ্ঠু হবে এমন কোনো সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। এতো কথা না বলে তার উচিত হবে আগামী ২০১৯ সালের নির্বাচনের জন্য প্রস্তুত হওয়া। শেখ হাসিনার অধীন ওই নির্বাচনে অংশ নিতে প্রস্তুতি নিন আপনি। খালেদা জিয়া ষড়যন্ত্র থেকে পিছু হটেননি মন্তব্য করে মন্ত্রী অভিযোগ করেন, বিএনপি নেত্রী দুটি কারণে মিথ্যা জন্মদিন পালন করেন।

প্রথমত মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ধ্বংস করা, দ্বিতীয়ত বাংলাদেশের এগিয়ে যাওয়াকে বাধাগ্রস্ত করা। ষড়যন্ত্রকারীদের খুশি রাখতে তিনি ভন্ডামির জন্মদিন পালন করেন। এই বয়সেও এভাবে সেজেগুজে জন্মদিন পালন করেন। বাংলাদেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয় উল্লেখ করে মন্ত্রী বলেন, ঘাতক চক্র বঙ্গবন্ধুকে হত্যা করেছে ঠিকই, কিন্তু তার আদর্শকে হত্যা করতে পারেনি। তবে, বঙ্গবন্ধুর আদর্শকে নিঃশেষ করে দিতে ১৯৮১ সাল পর্যন্ত ষড়যন্ত্র চালানো হয়েছিল। কিন্তু ঘাতকরা সফল হয়নি। এদেশের মানুষ বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন উন্নত দেশ হওয়ার পথে এগিয়ে যাচ্ছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানের অন্যদের মধ্যে বক্তৃতা করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গোলাম মোস্তফা। অনুষ্ঠানে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/