13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় কোরবানির হাট জমজমাট, স্বাস্থ্যবিধি মানার বালাই নেই

Rai Kishori
July 26, 2020 11:06 am
Link Copied!

নিজস্ব সংবাদদাতাঃ বগুড়া জেলার অন্যতম বড় হাট সৈয়দ আহম্মদ কলেজ হাটে প্রচুর গরু ও ছাগলের উঠেছে। প্রচুর খুচরা ও পাইকারি ক্রেতার (বেপারি) সমাগমে কেনাবেচাও ভালো হচ্ছে। তবে গত বছরের তুলনায় এবার দাম কম বলে জানিয়েছে বিক্রেতারা। তবে ক্রেতা-বিক্রেতারা স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। ঠাসাঠাসি করে কেনাবেচা এবং অধিকাংশের মুখে মাস্ক নেই। ফলে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে প্রবল

হাটে গরু কিনতে আসা বগুড়া শহরের সুত্রাপুর এলাকার লোকমান আলী, কালিতলার মোফাজ্জল হোসেন, সেউজগাড়ির মশিউর রহমান, সোনাতালা সদরের রশিদুল ইসলামসহ অনেকে জানান, হাটে প্রচুর পশুর আমদানি হয়েছে। দামও হাতের নাগালের মধ্যে।
গত বছরের তুলনায় প্রতিটি গরু ৫-১০ হাজার টাকা কমে বিক্রি হয়েছে। তবে সচেতন ক্রেতারা অভিযোগ করেছেন, করোনা প্রদুর্ভাবের মধ্যে হাটে স্বাস্থ্যবিধি মনে চলা হয়নি। অধিকাংশ ক্রেতা ও বিক্রেতার মুখে মাস্ক নেই।

হাট কমিটির সভাপতি মেজবাউল হক জুলু জানান, কেনা বেচা ভালো হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকায় কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে হাটে স্বাস্থ্যবিধি পালন করার ব্যাপারে তিনি কোনও কথা বলতে রাজি হননি।
হাট কমিটি আইনশৃঙ্খলা পরিস্থিতির কথা ভালো বললেও হাটে দুই ক্রেতার ৯১ হাজার টাকা খোয়া গেছে বৃহস্পতিবার।

বগুড়ার শাজাহানপুরের চকলোকমান এলাকার মনোয়ার হোসেন জানান, তিনি গরু কিনতে এসেছিলেন। তার পকেট থেকে ৫২ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে।

গাবতলীর চকরাধিকা গ্রামের জিন্না মিয়া জানান, তিনি হাটে গরু কিনতে এসেছিলেন। পকেটমার তার কাছ থেকে ৩৯ হাজার টাকা তুলে নিয়েছে। তাই গরু না কিনে বাড়ি ফিরে এসেছেন।

http://www.anandalokfoundation.com/