13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কামারখালী বীরশ্রেষ্ঠ আব্দুর রউফ স্মৃতি যাদুঘরে ৪৫তম মহান বিজয় দিবস উৎযাপিত

admin
December 17, 2016 5:12 pm
Link Copied!

মধুখালী প্রতিনিধিঃ মধুখালী উপজেলার মধ্যে কামারখালী ইউনিয়নে সালামতপুর বর্তমান (রউফনগর) গ্রামে বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ স্মৃতি যাদুঘরে ১৬ই ডিসেম্বর ২০১৬ এর ৪৫তম মহান বিজয় দিবস পালনের আয়োজন করা হয়।

গতকাল শুক্রবার কামারখালী ইউনিয়নে সালামতপুর বর্তমান (রউফনগর) গ্রামে বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ স্মৃতি যাদুঘরে ৪৫তম মহান বিজয় দিবস পালিত হয়।

অনুষ্ঠান শুরুতে সকাল ৭.০০ টায় জাতীয় পতাকা উত্তোলন পরে শহীদদের স্মরণে বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য দান করেন মধুখালী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী ভূমি কমিশনার (ভূমি) আর. এম. সেলিম শাহনেওয়াজ, মধুখালী থানা অফিসার ইনচার্জ মোঃ রুহল আমিন, কামারখালী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা বাবু পরমান্দ বিশ্বাস আড়পাড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল থেকে বীরমুক্তিযোদ্ধা কাজী মতিউল (মুরাদ) এবং বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ স্মৃতি যাদুঘর পরিচালনা কমিটি পক্ষ থেকে সভাপতি ও কামারখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জাহিদুর রহমান বিশ্বাস (বাবু)।

পরে যাদুঘরে শহীদদের আতœার স্মরণে মিলাদ মাহফিল এবং দোয়া শেষে মিষ্টি মুখ করে অনুষ্ঠান শেষ করেন। এরপর কামারখালী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জাহিদুর রহমান বিশ্বাস (বাবু) ইউনিয়ন পরিষদের সদস্যদের নিয়ে পরিষদ চত্ত্বরে পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবস উৎযাপন করেন। তারপর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান করে মহান বিজয় দিবস পালন করেন। এরপর তার পরিষদের বহর নিয়ে কামারখালী ইউনিয়ন আওয়ামীলীগের অস্থায়ী দলীয় কার্যালয়ের সামনে হাজির হয়ে কামারখালী ইউনিয়ন আওয়ামীলীগের নেতা কর্মীদের নিয়ে দলের সাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশিদ ডাবলুকে সঙ্গে নিয়ে এবং কামারখালী ইউনিয়ন আওয়ামীলীগের উদ্দোগে দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে মহান বিজয় দিবস উৎযাপন করেন। এরপর বিকালে ঐতিহাসিক লাটিম তলা সবুজসেনা কাবের সামনে যুবলীগের নেতা এনামুল হক মাহবুবের নেতৃত্বে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বীরশ্রেষ্ঠ স্মৃতি যাদুঘরে এক বিশাল লাঠি খেলার আয়োজন করেন। পাশাপাশি আড়পাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আঃ সালাম মন্ডল ও সাধারণ সম্পাদক আঃ রউফ মৃধা তার দলের ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে আড়পাড়া ইউনিয়ন আওয়ামীলীগের অফিসের সামনে সকাল ৯.০০ ঘটিকায় পতাকা উত্তোলনের মাধ্যমে ও বিজয় র‌্যালীর মাধ্যমে মহান বিজয় দিবস পালন করেন। এছাড়া ডুমাইন ইউনিয়নে ডুমাইন আওয়ামীলীগের উদ্দোগে মহান বিজয় দিবস উৎযাপিত হয়।

তারপর কামারখালী সরকারী বীরশ্রেষ্ঠ আব্দুর রউফ কলেজ ক্যাম্পাসে অধ্যক্ষ প্রফেসর মাহবুব আলমের সভাপতিত্বে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা এবং শহীদদের আতœার মাগফিরাত দোয়া ও মোনাজাত এবং মিলাদ মাহফিলের মাধ্যমে অনুষ্ঠান শেষ করেন। পক্ষান্তরে আড়পাড়া, কামারখালী, ডুমাইন ইউনিয়নে সকল শিক্ষা প্রতিষ্ঠানে মহান বিজয় দিবস ১৬ই ডিসেম্বর পালিত হয় এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী আলোচনা করে শহীদদের আতœার মাগফিরাত কামনা করে বিজয়ের মাসে মহান বিজয় দিবস শেষ কেেরন।

http://www.anandalokfoundation.com/