13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উদ্বোধন হতে যাচ্ছে ভুলতার উড়াল ও কাঁচপুর দ্বিতীয় সেতু

Rai Kishori
March 15, 2019 8:25 am
Link Copied!

উদ্বোধন হতে যাচ্ছে নারায়ণগঞ্জের ভুলতার উড়াল সেতু ও কাঁচপুর দ্বিতীয় সেতু। আগামী ১৬ মার্চ শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দুটি সেতুর উদ্বোধন করবেন। জানিয়েছেন নারায়ণগঞ্জ সড়ক বিভাগের প্রকৌশলী আরিউল হোসেন। তিনি জানান, ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এশিয়ান হাইওয়ের (বাইপাস) ভুলতা উড়াল সেতুর গাজীপুর-মদনপুর সড়কের একটি লেন ও কাঁচপুর দ্বিতীয় সেতুর উদ্বেধন করবেন। সড়ক বিভাগের এ প্রকৌশলী আরও জানান, জেলাপ্রশাসন অফিসের মাধ্যমে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী সেতুর উদ্বোধন করবেন।

স্থানীয়রা জানান, ভুলতার দক্ষিণ পাশে রয়েছে দেশের বৃহত্তম পাইকারী কাপড়ের বাজার। এছাড়া ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ের সংযোগ স্থল হওয়ায় এখানে যানজট লেগেই থাকে। এ উড়াল সেতু চালু হলে যানজট অনেকটা দূর হবে। প্রায় ৩৫৩ কোটি টাকা ব্যয়ে নিমিত হচ্ছে উড়াল সেতুটি।

সেতুটি চালু হলে বন্দর নগরী চট্টগ্রামের সঙ্গে ময়মনসিংহ বিভাগসহ দেশের উত্তর অঞ্চলের যোগযোগ নিরাপদ ও সহজ হবে। এছাড়া ঢাকা-সিলেট মহাসড়কের উড়াল সেতুর কাজও নব্বই ভাগ শেষ হয়েছে বলে জানা গেছে। এদিকে, কাঁচপুর দ্বিতীয় সেতু চালু হলে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের যোগাযোগ সহজ হবে। এ সেতুটি ১০ মার্চ উদ্বোধন হবার কথা ছিল। সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অসুস্থ হওয়ায় এটি পিছিয়ে যায়। জেএইচ

http://www.anandalokfoundation.com/