13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আজ ৩০ মার্চ বৈদিক জ্যোতিষে রাশিফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়

ডেস্ক
March 30, 2024 6:19 am
Link Copied!

আজ ৩০ মার্চ বৈদিক জ্যোতিষে ১২টি রাশির প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই রাশির জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। জেনে নিন প্রত্যেক রাশির আলাদা-আলাদা রাশিফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়।

মেষ রাশি: আপনার একটি ভালো কাজের পরিপ্রেক্ষিতে কোনো বন্ধুর কাছ থেকে পাওয়া বিশেষ প্রশংসা আপনাকে খুশি করে তুলবে। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। কারোর কাজ থেকে আজ ঋণ গ্রহণ করবেন না। আপনি আজ কোনো প্রাকৃতিক সৌন্দর্য দেখে অবাক হয়ে যেতে পারেন। আজ আপনার কোথাও সফরের সম্ভাবনা রয়েছে। নিজের মধ্যে থাকা ঘাটতিগুলি আজ পূরণের চেষ্টা করুন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ   আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে “ওম শ্রাম শ্রীম শ্রম সাঃ কেতাবে নমঃ”-এই মন্ত্রটি প্রতিদিন ১১ বার জপ করুন।

বৃষ রাশি: শরীর নিয়ে আজ অযথা কোনো চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। আর্থিক লেনদেন আজ অত্যন্ত সতর্কতার সাথে করুন। বাড়িতে আজ উৎসবের আমেজ বজায় থাকবে। ভালোবাসার মানুষটির কাছ থেকে আজ আপনি একটি উপহার পেতে পারেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকলেও আপনি সেটিকে সঠিকভাবে কাজে লাগাতে পারবেন না। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ   শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য প্রতিদিন সূর্য প্রণাম করুন।

মিথুন রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। আজ আপনার কোনো মূল্যবান জিনিস ছিনতাই হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই, এদিক থেকে আপনাকে সতর্ক থাকতে হবে। আজ আপনি শরীরের যত্ন নেওয়ার জন্য যথেষ্ট সময় পাবেন। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। জীবনসঙ্গীর সাথে দিনটি খুব একটা খারাপ কাটবে না।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ   আর্থিক দিক থেকে উন্নতির জন্য ভগবান গণেশের আরাধনা করুন।

কর্কট রাশি: শিশুদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় অতিবাহিত করুন। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। অর্ধাঙ্গিনীর সাথে আজ আপনি একটি পারিবারিক সমস্যা ভাগ করে নিতে পারেন। কর্মক্ষেত্র দিনটি খুব একটা খারাপ কাটবে না। কোনো সামাজিক কাজে আজ আপনি ব্যস্ত থাকতে পারেন। আর্থিক দিক থেকে আজ আপনাদের সতর্ক থাকতে হবে। বাড়িতে আজ একটি ধর্মীয় অনুষ্ঠান সম্পন্ন হতে পারে। প্রেমের জীবনে একটি চমকের সম্মুখীন হবেন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ   প্রতিটি ক্ষেত্রে অগ্রগতির জন্য কখনও অহংকারী হবেন না এবং ভগবানের আশীর্বাদ গ্রহণ করতে থাকুন।

সিংহ রাশি: আর্থিক দিক থেকে আজও অযথা কোনো চিন্তা করবেন না। কারণ আজ আপনি আর্থিক দিক থেকে শক্তিশালী থাকবেন। পাশাপাশি, গ্রহ এবং নক্ষত্রের অনুকূল স্থানের কারণে আজ আপনি অর্থ উপার্জনের একাধিক সুযোগ পেয়ে যাবেন। পরিবারের সদস্যদের সাথে দিনটি ভালোভাবে কাটবে। পাশাপাশি, তাঁদের কাছ থেকে আজ আপনি কোনো কাজে সমর্থন পেতে পারেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। অতীতের কোনো উদ্যোগের মাধ্যমে আজ আপনি লাভবান হতে পারেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ   শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে সবুজ রঙের পোশাক পরিধান করুন।

কন্যা রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগানোর চেষ্টা করুন। এই রাশির কিছু ব্যবসায়ী তাঁদের পুরনো বন্ধুদের কাছ থেকে ব্যবসায়িক ক্ষেত্রে কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ পেতে পারেন। যেগুলি তাঁদের আর্থিক দিক থেকে লাভবান করে তুলবে। পরিবারের সদস্যদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। বিদেশে রয়েছেন এমন একজনের কাছ থেকে আজ আপনি একটি খারাপ সংবাদ পেতে পারেন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ   প্রেমের জীবন সুখকর করে তুলতে ভালোবাসার মানুষটিকে রুপোর সামগ্রী অথবা হিরের গয়না উপহার হিসেবে দিন।

তুলা রাশি: কোথাও বিনিয়োগ করার আগে আজ অবশ্যই সতর্ক হন এবং সেই বিষয়ে সমস্ত তথ্য ভালোভাবে জেনে নেওয়ার চেষ্টা করুন। যাঁদের সাথে আপনার অত্যন্ত কম দেখা হয় তাঁদের সাথে আজ যোগাযোগ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি মোবাইলে একটি সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে পারেন। প্রত্যেকের সাথে আজ ভালোভাবে কথা বলুনম নাহলে আপনার কোনো কথা কারোর খারাপ লাগতে পারে। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ   শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে রাত্রে শোয়ার সময় মাথার কাছে দুধের বাটি রাখুন এবং পরের দিন সকালে কাছের একটি গাছে ওই দুধ ঢেলে পাত্রটি খালি করুন।

বৃশ্চিক রাশি: আপনি আজ দীর্ঘ সময় ধরে চলা কোনো উত্তেজনা এবং মানসিক চাপ থেকে পরিত্রাণ পেতে পারেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা ভালো নয়। তাই, এদিক থেকে আপনাকে অবশ্যই সতর্ক থাকতে হবে। স্কুলের পড়ুয়াদের আজ আপনি কোনো কাজে সাহায্য করতে পারেন। ভালোবাসার মানুষকে খামখেয়ালি আচরণ আজ আপনাকে রাগিয়ে দিতে পারে। অর্ধাঙ্গিনীর শরীর খারাপ থাকার কারণে আজ আপনি ব্যস্ত হয়ে পড়বেন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ   প্রেমের জীবন সুখকর করে তুলতে “ওম আইম, হ্রীম, শ্রীম, সানাইশ্চারায় নমঃ”-এই মন্ত্রটি ১১ বার করে দিনে ২ বার জপ করুন।

ধনু রাশি: পরিবারের হিতসাধনে অবশ্যই কঠোর পরিশ্রম করুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। আপনি আজ এমন কোনো কাজকর্মে যুক্ত থাকতে পারেন যেটি আপনাকে মানসিকভাবে চাপমুক্ত রাখবে। মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। প্রেমের জীবনে আজ আপনি চমকের সম্মুখীন হতে পারেন। কোনো সৃজনশীল কাজ আপনি করতে চাইলেও সময়ের অভাবের কারণে তা করতে পারবেন না। কোনো বিতর্কে জড়িয়ে পড়লে আজ অবশ্যই মাথা ঠাণ্ডা রাখুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ   শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য ভোরবেলায় সূর্যোদয়ের সময়ে সূর্য প্রণাম করুন।

মকর রাশি: শরীর এবং মনকে সুস্থ রাখার জন্য নিয়মিতভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। এর ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। আপনি অর্থ-সংক্রান্ত কোনো মামলায় জড়িত থাকলে আদালত আজ আপনার পক্ষেই রায়দান করবে। যার ফলে আপনি আর্থিক দিক থেকে লাভবান হতে পারবেন। সেইসব আত্মীয়দের আজ অবশ্যই কৃতজ্ঞতা জানান যাঁরা বিপদের সময়ে আপনাকে সাহায্য করেছিলেন। এই রাশির প্রেমিক-প্রেমিকারা তাঁদের পরিবারের অনুভূতি প্রতি আজ অত্যধিক সহানুভূতিশীল হবেন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ   পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য একজন ব্রাহ্মণকে কাঁচা হলুদ, পাঁচটি অশ্বত্থ পাতা, ১.২৫ কেজি হলুদ শস্য, কেশর, একটি সূর্যমুখী ফুল এবং হলুদ রঙের কাপড় দান করুন।

কুম্ভ রাশি: বাড়িতে আজ অতিথিদের আগমন ঘটবে। তাঁদের সাথে ভালো সময় অতিবাহিত হবে। আপনার রসিক মনোভাব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। প্রেমের জীবনে আজ আপনি বেদনার সম্মুখীন হতে পারেন। আপনার কাছে থাকা অবসর সময়টি আজ আপনজনদের সাথে কাটান। বাড়ির কোনো গুরুত্বপূর্ণ জিনিসপত্র মেরামত করতে গিয়ে আজ আপনার বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ   আর্থিক পরিস্থিতির উন্নতির জন্য বাড়িতে একটি বটগাছ লাগিয়ে সেটিকে যত্নে রাখুন এবং তার পুজো করুন।

মীন রাশি: আপনার রসিক মনোভাব খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। আর্থিক দিক থেকে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। পাশাপাশি, আপনার অসচেতনতার জন্য আপনি কিছু আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। দূর সম্পর্কের কোনো আত্মীয়ের কাছ থেকে আজ আপনি একটি অপ্রত্যাশিত সুসংবাদ পেতে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। পরিবারের সদস্যদের সাথে কিছুটা সময় কাটান। বিবাহিত জীবন অবশ্যই সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ   আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে মাদকদ্রব্য গ্রহণ থেকে দূরে থাকুন।

http://www.anandalokfoundation.com/