13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আজ ১৭ এপ্রিল বৈদিক জ্যোতিষে রাশিফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়

ডেস্ক
April 17, 2024 6:00 am
Link Copied!

আজ ১৭ এপ্রিল বৈদিক জ্যোতিষে ১২টি রাশির প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই রাশির জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। জেনে নিন প্রত্যেক রাশির আলাদা-আলাদা রাশিফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়।

মেষ রাশি: শরীর এবং মনকে সুস্থ রাখার জন্য নিয়মিতভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। এর ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। এই রাশির কিছু ব্যবসায়ী তাঁদের পুরনো বন্ধুদের মাধ্যমে ব্যবসায়িক ক্ষেত্রে লাভবান হওয়ার জন্য কিছু পরামর্শ পেতে পারেন। পরিবারের সদস্যদের সাথে ঠান্ডা মাথায় কথা বলুন। নতুন কোনো উদ্যোগের মাধ্যমে আজ আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনি আজ হাঁটাহাঁটি করতে পছন্দ করবেন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য একটি রুপোর পাত্রে চন্দনকাঠ, কর্পূর ও সাদা পাথর রেখে তা শোয়ার ঘরে রেখে দিন।

বৃষ রাশি: আবেগপ্রবণ হয়ে আজ কোনো কাজ করবেন না। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। কারণ, আপনি আজ যথেষ্ট পরিমাণে অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। ব্যবসা সম্পর্কিত তথ্য আজ বেশি কাউকে জানিয়ে দেবেন না। রাত্রিবেলায় আজ আপনি কোনো পার্কে বা বাড়ির ছাদে একাকী হাঁটাহাঁটি করতে পছন্দ করবেন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে সবুজ রঙের পোশাক পরিধান করুন।

মিথুন রাশি: অযথা অর্থব্যয় থেকে বিরত থাকুন। আপনার অনিয়ন্ত্রিত জীবনযাপন আজ বাড়িতে উত্তেজনার সৃষ্টি করতে পারে। তাই, নিজেকে সংযত করার চেষ্টা করুন। ভালোবাসার মানুষটির সাথে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করলে নিজের পোশাকটি সম্পর্কে সচেতন থাকুন। বাণিজ্যিক উদ্দেশ্যে সম্পন্ন হওয়া কোনো সফর আজ ইতিবাচক ফলপ্রদান করবে। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে চিনি আটা এবং ঘিয়ের মিশ্রণ একটি নারকেলের মধ্যে রেখে অশ্বত্থ গাছের নিচে রেখে দিন।

কর্কট রাশি: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে। পরিবারের একজন প্রবীণ সদস্য আজ আপনাকে আর্থিকভাবে সহায়তা করতে পারেন। বন্ধুদের সাথে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। কর্মক্ষেত্রে আজ আপনার করা কাজ ভবিষ্যতে লাভ এনে দেবে। এই রাশির বয়স্ক ব্যক্তিরা তাঁদের পুরনো বন্ধুদের সাথে আজ দেখা করতে পারেন। কোনো কাজে আজ আপনি অর্ধাঙ্গিনীর কাছ থেকে অনুপ্রেরণা পাবেন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: কর্মক্ষেত্রে উন্নতির লক্ষ্যে রুদ্রাক্ষের মালা পরুন।

সিংহ রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি নিঃসন্দেহে ভালো। পাশাপাশি, পূর্বে আপনার কাছ থেকে অর্থ ধার নিয়েছিলেন এমন একজন ব্যক্তি আজ সেই অর্থ আপনাকে ফেরত দিতে পারেন। আপনি আজ সেইসব কাজগুলি বেশি করে করবেন যেগুলি আপনাকে মানসিক দিক থেকে চাপমুক্ত রাখবে। কোনো পারিবারিক দায়িত্বের কারণে আজ আপনার উত্তেজনা বৃদ্ধি পেতে পারে। ভালোবাসার মানুষটির সাথে আজ আপনি একটি পিকনিকে যেতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে কালো রঙের কুকুরকে দুধ খাওয়ান।

কন্যা রাশি: উদ্যোগশীল ব্যক্তিদের সাথে আজ আপনার অংশীদারিত্বের সুযোগ রয়েছে। আজ কোথাও কোনো সফরের সম্ভাবনা থাকলে গুরুত্বপূর্ণ জিনিসগুলি নিয়েছেন কিনা তা আরেকবার খতিয়ে দেখুন। সন্দেহজনক কোনো ক্ষেত্রে অর্থ বিনিয়োগ করা থেকে দূরে থাকুন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। বন্ধুদের আজ আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে অশ্বত্থ গাছের শিকড়ে তেল ঢালুন।

তুলা রাশি: কোনো কাজে আজ আপনি অত্যন্ত প্রভাবশালী ব্যক্তিদের কাছ থেকে সমর্থন পেতে পারেন। যার ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। আজ আপনার আর্থিক দিকটি শক্তিশালী হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি, পূর্বে আপনার কাছ থেকে অর্থ ধার নিয়েছিলেন এমন একজন ব্যক্তি আজ সেই অর্থ আপনাকে ফেরত দিতে পারেন। আপনার সময়মতো সাহায্য আজ কাউকে কোনো বিপদের হাত থেকে বাঁচাবে। প্রেমিক-প্রেমিকারা আজ তাদের পরিবারের প্রতি অত্যধিক সহানুভূতিশীল হবে। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: কর্মক্ষেত্রে এবং ব্যবসায়ে উন্নতির লক্ষ্যে দুর্গা চালিশা এবং দুর্গা মন্ত্র জপ করুন।

বৃশ্চিক রাশি: শরীর এবং মনকে সুস্থ রাখার জন্য নিয়মিতভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। এর ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। আপনি আজ আর্থিক লেনদেন এবং অর্থ সঞ্চয় সম্পর্কে একজন অভিজ্ঞ ব্যক্তির কাছ থেকে পরামর্শ পেতে পারেন। পরিবারের সদস্যদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। আজ আপনার ধারালো পর্যবেক্ষণ ক্ষমতা আপনাকে অন্যদের থেকে এগিয়ে রাখবে। জীবনসঙ্গীর সাথে আজ দিনটি ভালোভাবে অতিবাহিত হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: প্রেমের জীবন সুখকর করে তুলতে যাঁরা জামাকাপড় ইস্ত্রি করেন এমন কোনো ব্যক্তি অথবা একজন ধোপাকে কয়লা দান করুন।

ধনু রাশি: কোনো কাজে আজ আপনি একজন বিশেষ বন্ধুর কাছ থেকে সাহায্য পেতে পারেন। শরীরের প্রতি অবশ্যই যত্নশীল হন। বাবার দেওয়া কোনো পরামর্শকে সঠিকভাবে কাজে লাগিয়ে আজ আপনি কর্মক্ষেত্রে লাভবান হতে পারেন। ওয়েব ডেভলপারদের জন্য এই দিনটি ভালো। আপনি আজকে কিছু ভালো সুযোগ পেতে পারেন। সেগুলিকে সঠিকভাবে কাজে লাগান। যাঁরা বেশ কিছুদিন ধরে অত্যন্ত ব্যস্ততার মধ্যে ছিলেন তাঁরা আজ নিজেদের জন্য অবসর সময় পেতে পারেন। জীবনসঙ্গীর সাথে দিনটি দুর্দান্তভাবে কাটবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: পারিবারিক জীবনের সুখ এবং শান্তি বজায় রাখার জন্য একটি গোশালায় আপনার নিজের সমান ওজনের বার্লি দান করুন।

মকর রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। পাশাপাশি, পূর্বে আপনার কাছ থেকে অর্থ ধার নিয়েছিলেন এমন একজন ব্যক্তি আছে এই অর্থ আপনাকে ফেরত দিতে পারেন। আপনি আজ পরোপকারের মাধ্যমে মানসিক শান্তি অর্জন করবেন। ভালোবাসার মানুষটির কাছ থেকে আজ আপনি একটি উপহার পেতে পারেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। বাণিজ্যিক উদ্দেশ্যে সম্পন্ন হওয়া কোনো সফর আজ ইতিবাচক ফল প্রদান করবে। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য অশ্বত্থ গাছে কেশরের তিলক লাগান এবং ওই গাছে আলগা ভাবে হলুদ সুতো বেঁধে দিন।

কুম্ভ রাশি: শিশুদের সাথে আজ কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে। ভবিষ্যতের কথা মাথায় রেখে অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। বন্ধু কিংবা আত্মীয়দের সাথে ব্যবসা পরিচালনা করার সময়ে আপনাকে সতর্ক থাকতে হবে। প্রেমের জীবনে আপনি আজ একটি চমকের সম্মুখীন হবেন। বিবাহিত জীবনে মনোমালিন্যের সম্ভাবনা থাকলেও পরে তা ঠিক হয়ে যাবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য কোনো মন্দিরের বাইরে বসে থাকা অভাবী ব্যক্তিদের সাহায্য করুন।

মীন রাশি: আপনি আজ শরীরচর্চার মাধ্যমে আপনার ওজন নিয়ন্ত্রণ করতে পারেন। আর্থিক লেনদেন আজ নিরবিচ্ছিন্নভাবে সারাদিন ধরে চলবে এবং দিনের শেষে আপনি যথেষ্ট পরিমাণে অর্থ উপার্জন করতে সক্ষম হবেন। যাঁদেরকে আপনি ভালোবাসেন তাঁদের সাথে ভুল বোঝাবুঝি মিটিয়ে নিন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। কর্মক্ষেত্রে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। পাশাপাশি, কোনো কাজে আজ আপনি সহকর্মীদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকলেও আপনি আজ সেটি একাকী অতিবাহিত করবেন। বিবাহিত জীবন আজ নিঃসন্দেহে সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য সুগন্ধি দ্রব্যের ব্যবহার করুন।

http://www.anandalokfoundation.com/