13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আজ ১৬ মার্চ শনিবারের রাশিফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়

ডেস্ক
March 16, 2024 6:20 am
Link Copied!

আজ ১৬ মার্চ শনিবার বৈদিক জ্যোতিষে ১২টি রাশির প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই রাশির জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। জেনে নিন প্রত্যেক রাশির আলাদা-আলাদা রাশিফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়।

মেষ রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। কোনো নতুন আর্থিক চুক্তি সঠিকভাবে সম্পন্ন হওয়ায় আজ আপনি লাভবান হবেন। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। যাঁরা বেশ কিছুদিন ধরে অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটাচ্ছিলেন তাঁরা আজ নিজের জন্য অবসর সময় পেতে পারেন। পরিবারের সদস্যদের সাথে কিছুটা সময় অতিবাহিত করুন। অর্ধাঙ্গিনীর কোনো আচরণ আজ আপনার খারাপ লাগতে পারে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ  প্রেমের জীবন সুখকর করে তুলতে গরুকে পালং শাক খাওয়ান।

বৃষ রাশি: বাবা-মায়ের স্বাস্থ্যের কারণে আজ আপনার বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। পরিবারের সদস্যদের সাথে আজ কিছুটা সময় অতিবাহিত করুন। প্রেমের জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি কোনো ধর্মীয় কাজে ব্যস্ত থাকতে পারেন। আজ নিজে থেকে কোনো বিতর্কে জড়িয়ে পড়বেন না। আপনি আজ ফটোগ্রাফির দক্ষতা অর্জন করতে পারেন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে দুধ এবং দই খান।

মিথুন রাশি: পরিবারের কোনো সদস্য হঠাৎ অসুস্থ হয়ে পড়ার কারণে আজ আপনি আর্থিক সঙ্কটের সম্মুখীন হতে পারেন। পরিবারের সদস্যদের সাথে আজ আপনি একটি সামাজিক জমায়েতে উপস্থিত থাকবেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। বন্ধুদের সাথে দিনটি খুব একটা খারাপ কাটবেনা। আপনি আজ শরীরচর্চার পরিকল্পনা করলেও কোনো কারণবশত তা সম্ভব হবে না। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে অতিবাহিত হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ জীবনে সাফল্য অর্জনের জন্য বাড়িতে সূর্যমুখী গাছ লাগিয়ে সেটিকে যত্নে রাখুন।

কর্কট রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। কোনো কাজে কাঙ্ক্ষিত সাফল্য না এলে উদ্যম হারাবেন না। বরং, ওই কাজটিকে আরও ভালোভাবে করার চেষ্টা করুন। কোনো গুরুত্বপূর্ণ কাজ আজ অযথা ফেলে রাখবেন না। সামগ্রিকভাবে দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটবে। তাই, আপনি ভালোভাবে অবসর সময় পাবেন না। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ প্রেমের জীবন সুখকর করে তুলতে শনি মন্দিরে তেল এবং প্রসাদ অর্পণ করুন।

সিংহ রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। যাঁরা শুধুমাত্র ঋণ নেওয়ার জন্য আপনার কাছে আসেন তাঁদের থেকে দূরে থাকুন। শিশুদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। প্রেমের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। ভালোবাসার মানুষটির জন্য আজ আপনি সন্ধ্যে নাগাদ কোনো বিশেষ পরিকল্পনা করতে পারেন। পরিবারের সদস্যদের সাথে কিছুটা সময় অতিবাহিত করুন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে দুধ এবং মধু সেবন করুন ও দান করুন।

কন্যা রাশি: শরীর নিয়ে আজ অযথা কোনো চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। ভবিষ্যতের কথা মাথায় রেখে অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে সঠিকভাবে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। আপনি আজ অনেকটা সময় ঘুমিয়ে অতিবাহিত করবেন। প্রত্যেকের সাথে আজ ভালো আচরণ করুন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ প্রেমের জীবন সুখকর করে তুলতে ভালোবাসার মানুষটিকে সাদা রঙের ফুল উপহার দিন।

তুলা রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। আপনার আজ বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। এই রাশির কিছু অভিভাবক তাঁদের সন্তানদের কোনো পুরস্কার গ্রহণের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে অত্যন্ত খুশি হবেন। প্রেমের জন্য এই দিনটি খুব একটা খারাপ নয়। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে অভাবী ব্যক্তিদের সুতির পোশাক এবং নোনতা খাবার দান করুন।

বৃশ্চিক রাশি: অপ্রত্যাশিত লাভের মাধ্যমে আজ আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। আপনি আজ কোনো বিনোদনমূলক কাজকর্ম অথবা খেলাধূলায় অংশগ্রহণ করতে পারেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। আপনি আজ নিজের ঘরটি পরিষ্কার করতে পারেন। অফিসের বন্ধুদের সাথে আজ আপনি অনেকটা সময় কাটাবেন। অর্ধাঙ্গিনীর শরীর খারাপ হয়ে যাওয়ার কারণে আজ আপনি ব্যস্ত হয়ে পড়বেন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ পারিবারিক জীবনে সুপ্রভাব বজায় রাখার লক্ষ্যে রুপোর গয়না পরুন।

ধনু রাশি: আপনি আজ কোনো খেলাধূলায় অনেকটা সময় অতিবাহিত করতে পারেন। কাউকে ঋণ দেওয়া থেকে আজ বিরত থাকুন। নাহলে আপনি সমস্যার সম্মুখীন হবেন। পূর্বপুরুষের সম্পত্তির উত্তরাধিকার পাওয়ার বিষয়টি আজ আপনাকে খুশি করে তুলবে। কোনো সামাজিক তথা ধর্মীয় অনুষ্ঠানের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। প্রেমের জন্য দিনটি খুব একটা খারাপ নয়। কোনো বিষয়ের পরিপ্রেক্ষিতে অর্ধাঙ্গিনীর সাথে আপনার মনোমালিন্য হতে পারে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ দ্রুত আয় বৃদ্ধির লক্ষ্যে ভগবান ভৈরবের পুজো এবং আরাধনা করুন।

মকর রাশি: শারীরিক দিক থেকে আজ আপনি সুস্থ থাকবেন। এই রাশির কিছু অভিভাবক তাঁদের সন্তানদের মাধ্যমে আর্থিক সুবিধা অর্জন করতে পারেন। যার ফলে তাঁরা অত্যন্ত আনন্দিত হবেন। আপনি আজ শরীরচর্চার পরিকল্পনা করলেও কোনো কারণবশত তা সম্ভব হবে না। সন্তানদের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। ভালোবাসার মানুষটির খামখেয়ালি আচরণ আজ খারাপ লাগতে পারে। খরচ সংক্রান্ত বিষয়ে আজ অর্ধাঙ্গিনীর সাথে আপনার মনোমালিন্যের সম্ভাবনা রয়েছে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ প্রেমের জীবন সুখকর করে তুলতে সবুজ কলাই দিয়ে তৈরি লাড্ডু বা মিষ্টি ভগবান গনেশের মন্দিরে অর্পণ করে তা বাচ্চাদের দান করুন।

কুম্ভ রাশি: কোনো কাজে আজ আপনি বন্ধুদের কাছ থেকে সাহায্য পাবেন। যার ফলে আপনার মন ভালো হয়ে যাবে। এই রাশির কিছুজনকে জমি সংক্রান্ত কোনো বিষয়ে অর্থব্যয় করতে হতে পারে। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। আপনি যদি বাড়ি থেকে দূরে কোথাও চাকরি করেন সেক্ষেত্রে অবসর সময়ে আপনি আজ পরিবারের সদস্যদের সাথে ফোনে দীর্ঘক্ষণ কথা বলবেন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে অতিবাহিত হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে দু’মুঠো মুসুর ডাল লাল রঙের কাপড়ে বেঁধে অভাবী ব্যক্তিদের দান করুন।

মীন রাশি: শরীর নিয়ে আজ অযথা কোনো চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। আপনার দীর্ঘকাল ধরে সঞ্চয় করে আসা অর্থ আজ কোনো কাজে লাগতে পারে। কোথাও সফর করার পক্ষে এই দিনটি ভালো নয়। তাই, এদিক থেকে অবশ্যই সতর্ক থাকুন। বন্ধুদের সাথে ঠান্ডা মাথায় কথা বলুন। আজকের দিনটি আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে অন্যতম শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়ঃ আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে অনামিকায় সোনার আংটি পরিধান করুন।

http://www.anandalokfoundation.com/