13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আজ ১১ মার্চ বৈদিক জ্যোতিষে রাশিফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়

ডেস্ক
March 11, 2024 7:13 am
Link Copied!

আজ ১১ মার্চ বৈদিক জ্যোতিষে ১২টি রাশির প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই রাশির জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। জেনে নিন প্রত্যেক রাশিফল ও ভাগ্য সঙ্গে রাখার উপায়।

মেষ রাশি: ভবিষ্যতকে সমৃদ্ধ করার লক্ষ্যে আপনার অতীতে করা কোনো বিনিয়োগের মাধ্যমে আজ আপনি লাভবান হবেন। আপনার অনিয়ন্ত্রিত জীবনযাপন আজ পরিবারের সদস্যদের চিন্তা বৃদ্ধি করতে পারে। তাই, নিজেকে সংযত করার চেষ্টা করুন। অযথা অর্থব্যয় থেকে বিরত থাকুন। আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। যাঁরা সৃজনশীল কাজের সাথে যুক্ত রয়েছেন তাঁরা আজ তাঁদের কাজের পরিপ্রেক্ষিতে সবার কাছ থেকে প্রশংসা পাবেন। কর্মক্ষেত্রে দিনটি ভালোভাবে কাটবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়:  পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে কপালে ও নাভিতে চন্দনের প্রলেপ লাগান।

বৃষ রাশি: শিশুদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। এর ফলে আপনার মন ভালো হয়ে যাবে বাবা-মায়ের স্বাস্থ্যের জন্য আজ আপনার বিপুল অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করুন। আপনার নেওয়া কোনো সিদ্ধান্ত আজ পরিবারের সদস্যরা সমর্থন করতে পারেন। ভালোবাসার মানুষের সাথে দিনটি খুব একটা খারাপ কাটবে না। আপনার কাছে কিছুটা অবসর সময় থাকবে। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে কাউকে উপহার হিসেবে বিভিন্ন সুগন্ধি দ্রব্য যেমন পারফিউম, ধূপকাঠি বা কর্পূর দিন। অথবা কিছুজনকে এগুলি বিতরণ করুন।

মিথুন রাশি: শরীর এবং মনকে সুস্থ রাখার লক্ষ্যে নিয়মিতভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। এর ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। অযথা অর্থব্যয় থেকে আজ বিরত থাকুন। পরিবারের সদস্যদের সাথে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। পাশাপাশি, আপনি আপনার কোনো পরিকল্পনায় পরিবারের সদস্যদের কাছ থেকে সমর্থনও পেতে পারেন। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটি আপনি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে ঘুমোনোর জন্য মাদুর ব্যবহার করুন।

কর্কট রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিকভাবে কাজে লাগান। আর্থিক সমস্যা নিয়ে আজ পরিবারের সদস্যদের সাথে মতবিরোধের সম্ভাবনা রয়েছে। তবে, প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। সেই সময়ে আপনি একটি বই বা আকর্ষণীয় ম্যাগাজিন পড়তে পারেন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে কারোর প্রয়োজনে তাঁকে সঠিকভাবে সাহায্য করুন।

সিংহ রাশি: একজন বন্ধু আজ আপনার কাছ থেকে আর্থিক সাহায্য চাইতে পারেন। সন্তানদের সাথে আজ কিছুটা সময় কাটান। ভালোবাসার মানুষটির জন্য আজ আপনি একটি সারপ্রাইজের পরিকল্পনা করে তাঁকে চমকে দিতে পারেন। কর্মক্ষেত্রে আজ আপনার কাছে কিছু ভালো সুযোগ আসবে। সেগুলিকে সঠিকভাবে কাজে লাগান। আজ নিজে থেকে কোনো বিতর্কে জড়িয়ে পড়বেন না। বিবাহিত জীবনে আজ আপনি একটি চমকের সম্মুখীন হবেন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: আর্থিক দিক থেকে উন্নতির লক্ষ্যে মহিলাদের সম্মান করুন।

কন্যা রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে রাখুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। পাশাপাশি, আজ আপনি অর্থ সঞ্চয় করতেও সক্ষম হবেন। কোনো কাজ করতে গিয়ে আজ আপনি বাচ্চাদের কাছ থেকে সাহায্য পেতে পারেন। প্রেমের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। যদি আপনি মনে করেন যে অন্যদের সাহায্য ছাড়াই আজ আপনি কোনো গুরুত্বপূর্ণ কাজ করে ফেলবেন তাহলে সেটি আপনার ভুল ধারণা। দিনের শুরুটা যতই ক্লান্তিকর হোক না কেন বেলা বৃদ্ধির সাথে সাথে আপনি ভালো ফল পেতে থাকবেন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: কর্মক্ষেত্রে অগ্রগতির লক্ষ্যে সূর্যের আলোতে লাল অথবা মেরুন রঙের কাঁচের বোতলে জল ভরে রাখুন। তারপরে স্নানের জলের সাথে সেটি মিশিয়ে স্নান করুন।

তুলা রাশি: প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। নাহলে আপনার কোনো কথা অন্যদের আঘাত করতে পারে। আপনার নেওয়া কোনো ভুল সিদ্ধান্তের জেরে কিছুজন আজ প্রভাবিত হতে পারেন। বন্ধুরা আজ আপনাকে আপনার ব্যক্তিগত জীবন সম্পর্কে কিছু সঠিক পরামর্শ দিতে পারেন। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। নতুন কোনো উদ্যোগের মাধ্যমে আজ আপনার লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। বাড়ির কাজ শেষ করার পর এই রাশির গৃহিণীরা আজকে অবসর সময়ে টিভিতে বা মোবাইলে কোনো সিনেমা দেখতে পারেন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য রুপোর পাত্রে জল পান করুন।

বৃশ্চিক রাশি: কোনো শারীরিক অসুস্থতার সম্মুখীন হলেও মন ভালো রাখার চেষ্টা করুন। আপনি আজ ভবিষ্যতের কথা মাথায় রেখে অর্ধাঙ্গিনীর সাথে আর্থিক বিষয় নিয়ে পরামর্শ করতে পারেন। পরিবারের সদস্যদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় অতিবাহিত করুন। কর্মক্ষেত্রে আজ আপনি একটি সুসংবাদ পেতে পারেন। আপনি আজ কোথাও কেনাকাটা করতে গিয়ে নিজের জন্য একটি সুন্দর পোশাক নির্বাচন করবেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: কর্মজীবনে অগ্রগতির লক্ষ্যে গুরু, শিক্ষক এবং বাচ্চাদের প্রতি সম্মান ও ভালোবাসা প্রদর্শন করুন।

ধনু রাশি: পারিবারিক চিকিৎসার খরচ আজ বৃদ্ধি পেতে পারে। অতিরিক্ত অর্থ উপার্জনের জন্য আজ আপনার উদ্ভাবনী মনোভাবকে কাজে লাগান। প্রত্যেকের সাথে আজ ঠান্ডা মাথায় কথা বলুন। অযথা সময় নষ্ট না করে কোনো ভালো কাজে নিজেকে ব্যস্ত রাখুন। প্রেমের জীবনে আপনাকে সতর্ক থাকতে হবে। পরিবারের সদস্যদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: শারীরিক দিক থেকে সুস্থ থাকার লক্ষ্যে বৃহস্পতিবার তেল মাখা থেকে বিরত থাকুন।

মকর রাশি: মন থেকে আজ সমস্ত নেতিবাচক চিন্তাকে দূরে সরিয়ে প্রতিটি কাজ আত্মবিশ্বাসের সাথে করুন। এর ফলে আপনি লাভবান হতে পারবেন। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। পাশাপাশি, পূর্বে আপনার কাছ থেকে অর্থ ধার নিয়েছিলেন এমন একজন ব্যক্তি আজ সেই অর্থ আপনাকে ফেরত দিতে পারেন। বাড়ির কোনো কাজ করতে গিয়ে আজ আপনি অনেকটা সময় অতিবাহিত করবেন। জীবনসঙ্গীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে ভাইদের নির্দিষ্ট সময় অন্তর লাল রঙের পোশাক এবং অন্য কোনো জিনিস উপহার হিসেবে দিন।

কুম্ভ রাশি: আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে সঠিক ভাবে কাজে লাগান। আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। পড়াশোনার পরিবর্তে বাইরের কাজকর্মে অত্যধিক জড়িত থাকার কারণে আজ এই রাশির কিছু অভিভাবক তাঁদের সন্তানদের প্রতি রেগে যেতে পারেন। পরিবারের সদস্যদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। তাড়াহুড়ো করে আজ কোনো সিদ্ধান্ত গ্রহণ করবেন না। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে গাছের টবে রঙিন পাথর ও মার্বেল রেখে সেই টব বাড়ির একটি কোণে রেখে দিন।

মীন রাশি: শরীর নিয়ে আজ অযথা কোনো চিন্তা করবেন না। কারণ, আজ আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। পাশাপাশি, আজ আপনি কোনো খেলাধূলায় অংশগ্রহণ করতে পারেন। কোনো কাজে আজ আপনি আত্মীয়দের কাছ থেকে সমর্থন পাবেন। যার ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। প্রেমের জন্য এই দিনটি নিঃসন্দেহে ভালো। এই রাশির বয়স্ক ব্যক্তিরা আজ তাঁদের পুরোনো বন্ধুদের সাথে দেখা করতে পারেন। জীবনসঙ্গীর সাথে আজ দিনটি ভালোভাবে অতিবাহিত হবে।
ভাগ্য সঙ্গে রাখার উপায়: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে পরিবারের মহিলা সদস্যাদের তাঁদের কাজে সাহায্য করুন।

http://www.anandalokfoundation.com/