13yercelebration
ঢাকা

আজ বৃহস্পতিবার(৩০ নভেম্বর) দিনের শুরুতে রাশিফল ও ভাগ্য বদলে পরামর্শ

ডেস্ক
November 30, 2023 6:27 am
Link Copied!

আজ বৃহস্পতিবার(৩০ নভেম্বর) দিনের শুরুতে প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই রাশির জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্নতার কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। দিনের দিনের শুরুতেই জেনে নিন রাশি অনুসারে আপনার ভাগ্য বদলে পরামর্শ

মেষ রাশি: ভবিষ্যতের কথা মাথায় রেখে আজ থেকেই অযথা অর্থব্যয়ের বদভ্যাস পরিত্যাগ করে অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। আত্মীয় এবং বন্ধুদের সাথে আজকের দিনটি ভালোভাবে কাটবে। কর্মক্ষেত্রে আজ আপনি আপনার ভালো কাজের পরিপ্রেক্ষিতে সবার কাছ থেকে প্রশংসা পাবেন। সামগ্রিকভাবে দিনটি ব্যস্ততার মধ্যে অতিবাহিত হলেও আপনি ক্লান্ত হয়ে পড়বেন না। আজ আপনি কিছুটা অবসর সময় পাবেন। যেটি আপনি একাকী অতিবাহিত করতে পছন্দ করবেন।
ভাগ্য বদলে পরামর্শ:  প্রেমের জীবন সুখকর করে তুলতে কুষ্ঠ রোগীদের সেবা ও শুশ্রুষা করুন।

বৃষ রাশি: পরিবারের সদস্যদের সাথে আজকের দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে। পাশাপাশি, অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে আজ আপনার স্বাস্থ্যের বিকাশ ঘটতে পারে। সম্পত্তি সংক্রান্ত লেনদেন থেকে আজ আপনি লাভবান হতে পারেন। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। আজ আপনার কোথাও সফরের সম্ভাবনা রয়েছে। যেটি আপনার মন ভালো করে দেবে। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
ভাগ্য বদলে পরামর্শ: প্রেমের জীবন সুখকর করে তুলতে লালচে বাদামী রঙের কুকুরকে তন্দুরি রুটি খাওয়ান।

মিথুন রাশি: শরীরের প্রতি আজ অবশ্যই যত্নশীল হন। পাশাপাশি অতিরিক্ত তেল এবং মশলাযুক্ত খাবার এড়িয়ে চলুন। আর্থিক দিক থেকে আজকের দিনটি অবশ্যই ভালো। কারণ, আজ আপনি যথেষ্ট পরিমাণে অর্থের অধিকারী হবেন। প্রেমের জীবনে আজ আপনি কোনো চমকের সম্মুখীন হতে পারেন। আজ প্রতিটি কাজ নির্ধারিত সময়ের মধ্যেই শেষ করে ফেলার চেষ্টা করুন। তাহলে আপনার কাছে কিছুটা অবসর সময় থাকবে।
ভাগ্য বদলে পরামর্শ: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য কেশর যুক্ত খাবার দরিদ্রদের দান করুন এবং নিজেও খান।

কর্কট রাশি: আপনি আজ অতিরিক্ত অর্থ উপার্জনের জন্য আপনার উদ্ভাবনী মনোভাবকে কাজে লাগাতে পারেন। মনকে ভালো রাখতে আজ আপনি একটি আকর্ষণীয় বই পড়বেন। আত্মীয়দের সাথে আজ আপনার যোগাযোগ বৃদ্ধি পাবে। প্রতিটি কাজ করার আগে আজ অবশ্যই সতর্ক হন। নাহলে কেউ আপনার ভাবমূর্তিকে কলঙ্কিত করতে পারে। যোগ্য কর্মচারীরা আজ পদোন্নতির সুযোগ পেতে পারেন। বিবাহিত জীবনে কোনো সমস্যার সম্মুখীন হলে নিজেরাই তা মিটিয়ে ফেলার চেষ্টা করুন।
ভাগ্য বদলে পরামর্শ: প্রেমের জীবনকে সুখকর করে তুলতে শনি মন্দিরে তেল এবং প্রসাদ অর্পণ করুন।

সিংহ রাশি: কোনো কাজের সঠিক পরিশ্রমের ভিত্তিতে আজ আপনি সাফল্য অর্জন করবেন। পাশাপাশি, আপনি আর্থিক দিক থেকে লাভবানও হতে পারেন। আপনি আজ উপার্জন বাড়ানোর জন্য নিজের উদ্ভাবনী মনোভাবকে কাজে লাগাতে পারেন। প্রেমের জন্য দিনটি খুব একটা খারাপ নয়। পরিবারের সদস্যদের সাথে আজ কিছুটা সময় কাটান। আপনি আজ নিজের জন্য কিছুটা অবসর সময় পাবেন।
ভাগ্য বদলে পরামর্শ: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য সন্ন্যাসীদের খাবার দান করুন।

কন্যা রাশি: আর্থিক দিক থেকে আজকের দিনটি খুব একটা খারাপ নয়। আজ আপনি একটি বড় অনুষ্ঠানে সবাইকে আমন্ত্রণ জানাতে পারেন। পাশাপাশি, সেই অনুষ্ঠানটি আপনিই পরিকল্পনা করতে পারেন। প্রতিটি কাজ আজ আপনি নির্ধারিত সময়ের মধ্যে শেষ করে ফেলতে পারবেন। আপনার বিচক্ষণতায় আজ সবাই সন্তুষ্ট হবেন। সামগ্রিকভাবে আজকের দিনটি অত্যন্ত ব্যস্ততার মধ্যে কাটলেও আপনি ক্লান্ত হয়ে পড়বেন না। জীবনসঙ্গীর সাথে দিনটি দুর্দান্তভাবে অতিবাহিত হবে
ভাগ্য বদলে পরামর্শ: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য দরিদ্র ব্যক্তি এবং প্রতিবন্ধীদের সাথে নিজের খাবার ভাগ করে নিন।

তুলা রাশি: শরীর এবং মনকে সুস্থ রাখতে নিয়মিতভাবে ধ্যান ও যোগ ব্যায়াম করুন। এর ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। আর্থিক দিক থেকে আজকের দিনটি অবশ্যই ভালো। আপনার আজ একজন পুরোনো বন্ধুর সাথে ফোনে কথা হতে পারে। যার ফলে কিছু পুরোনো স্মৃতির রোমন্থন ঘটবে। নতুন কোনো উদ্যোগে যুক্ত হওয়ার বিষয়টি পিছিয়ে দিন। আপনি আজ নিজের জন্য কিছুটা অবসর সময় পাবেন। বিবাহিত জীবনে সুখ এবং শান্তি বজায় থাকবে।
ভাগ্য বদলে পরামর্শ: কর্মক্ষেত্রে উন্নতির জন্য পকেটে তামার কয়েন রাখুন।

বৃশ্চিক রাশি: শরীর নিয়ে আজ অযথা কোনো চিন্তা করবেন না। কারণ, আপনি শারীরিক দিক থেকে সম্পূর্ণ সুস্থ থাকবেন। ভবিষ্যতের কথা মাথায় রেখে আজ থেকেই অর্থ সঞ্চয়ের প্রতি মনোযোগী হন। বন্ধুদের আজ আপনার ব্যক্তিগত জীবনে হস্তক্ষেপ করতে দেবেন না। প্রেমের জন্য দিনটি নিঃসন্দেহে ভালো। কর্মক্ষেত্রে দিনটি খুব একটা খারাপ কাটবে না। সীমাহীন সৃজনশীলতা এবং উদ্যম একটি লাভজনক দিনের দিকে আপনাকে এগিয়ে নিয়ে যাবে। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য বদলে পরামর্শ: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য রুপোর ওপর শুক্র যন্ত্র খোদাই করুন।

ধনু রাশি: আপনি আজ আপনার বাবা-মায়ের কাছ থেকে অর্থ সঞ্চয় সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ পেতে পারেন। যেগুলিকে কাজে লাগিয়ে আপনি লাভবান হতে পারবেন। সন্তানদের আজ আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না। আপনার আজ কোথাও বেড়াতে যাওয়ার সম্ভাবনা রয়েছে। পেশাগত সিদ্ধান্ত আজ নিজেই গ্রহণ করুন। আপনি আজ একাকী কিছুটা সময় অতিবাহিত করতে চাইবেন। বিবাহিত জীবন নিঃসন্দেহে সুখের হবে।
ভাগ্য বদলে পরামর্শ: পারিবারিক জীবনে সুখ এবং শান্তি বজায় রাখার জন্য ১০৮ দিন ধরে নিয়মিত বাড়িতে গঙ্গাজল ছড়ান।

মকর রাশি: বাবার কাছ থেকে পাওয়া কোনো পরামর্শকে কাজে লাগিয়ে আজ আপনি কর্মক্ষেত্রে লাভবান হতে পারেন। প্রতিটি কাজ আজ আত্মবিশ্বাসের সাথে করুন। প্রেমের জীবনে আজ আপনাকে সতর্ক থাকতে হবে। আপনি আজ কোনো সৃজনশীল কাজের প্রতি আকৃষ্ট হবেন। আপনার মনোমুগ্ধকর ব্যক্তিত্ব আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করবে। বিবাহিত জীবনে আজ কোনো সমস্যার সম্মুখীন হলেও আপনি এবং আপনার জীবনসঙ্গিনী বিষয়টি ভালোভাবে সামলে নেবেন।
ভাগ্য বদলে পরামর্শ: কর্মজীবন এবং ব্যবসায়ে উন্নতির জন্য প্রতিদিন সকালে মাটি স্পর্শ করার আগে মাটিকে প্রণাম করুন।

কুম্ভ রাশি: শরীরকে সুস্থ রাখতে আজ অবশ্যই কিছুটা বিশ্রাম গ্রহণ করুন। আপনি আজ আপনার একজন পুরোনো বন্ধুর কাছ থেকে ব্যবসায়িক ক্ষেত্রে বেশি লাভ অর্জন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ পেতে পারেন। বাড়ির কোনো কাজ করতে গিয়ে আজ আপনি বাচ্চাদের কাছ থেকে সাহায্য পাবেন। যাঁরা বেশ কিছুদিন ধরে অত্যন্ত ব্যস্ততার মধ্যে ছিলেন তাঁরা আজ নিজের জন্য অবসর সময় পাবেন। অর্ধাঙ্গিনীর সাথে দিনটি ভালোভাবে কাটবে।
ভাগ্য বদলে পরামর্শ: শারীরিক দিক থেকে সুস্থ থাকার জন্য আজ নিজের খাবারের একটি অংশ গরুকে দান করুন।

মীন রাশি: এই রাশির কিছু অভিভাবক তাঁদের সন্তানদের মাধ্যমে আর্থিক দিক থেকে লাভবান হতে পারেন। যা তাঁদের অত্যন্ত গর্বিত করে তুলবে। আপনি আজ খুব সহজেই সবাইকে আকৃষ্ট করতে পারবেন। প্রেমের জন্য দিনটি খুব একটা খারাপ নয়। ব্যবসা সম্পর্কিত কোনো গুরুত্বপূর্ণ তথ্য আজ বেশি কাউকে জানিয়ে দেবেন না। নাহলে আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনার কাছে আজ কিছুটা অবসর সময় থাকবে। যেটিকে কাজে লাগিয়ে আপনি কোনো বহু প্রতীক্ষিত কাজ করতে পারেন। বিবাহিত জীবন সুখের হবে।
ভাগ্য বদলে পরামর্শ: কর্মজীবনে উন্নতির জন্য সূর্যদেবের উদ্দেশ্যে তামার পাত্রে গুড়, গম, লাল সিঁদুর, লাল ফুল দিয়ে জল দিন।

http://www.anandalokfoundation.com/