13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

১৭ আগস্ট বোমা হামলার প্রতিবাদে ডাসারে বাংলাদেশ অটো বাইক শ্রমিক সোসাইটির বিক্ষোভ মিছিল

Link Copied!

২০০৫ সালের ১৭  আগস্ট মাসের এই দিনে নিষিদ্ধ ঘোষিত জেএমবি সংগঠন  সারাদেশে বোমা হামলা চালায়।তার প্রতিবাদে আজ বুধবার (১৭ আগস্ট) ডাসারে বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ অটো বাইক শ্রমিক সোসাইটি।এসময় বিক্ষোভ মিছিলটি ডাসারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ  করে, উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়।
এসময় উপস্থিত ছিলেন, ডাসার উপজেলা আওয়ামীলীগের আহবায়ক সৈয়দ সাখাওয়াত হোসেন,  বাংলাদেশ অটোবাইক সোসাইটির সভাপতি সিরাজুল  হক সরদার, সাধারণ সম্পাদক আকতার হাওলাদর ও সংগঠনটির অন্যন্য নেতৃবৃন্দ।
এই দিনটি বাংলাদেশের ইতিহাসে একটি ভয়াল দিন। ২০০৫ সালের এই দিনে সকাল ১১ টা থেকে সাড়ে ১১ টার মধ্যে জামাতুল মুজাহিদীন বাংলাদেশ(জেএমবি) জঙ্গি সংগঠন পরিকল্পিতভাবে দেশের ৬৩ জেলায় বোমা হামলা চালায়।প্রায় ৫০০ বোমার বিস্ফোরণ ঘটিয়ে শক্তিমত্তার পরিচয় দেয়।
১৭ আগস্ট এর পর থেকে বেপরোয়া হয়ে পরে জেএমবি।এসময় দেশের বিভিন্ন যায়গায় চলতে থাকে বোমা হামলা।তখন দেশের মানুষের মধ্যে  আতংক ছড়িয়ে পড়ে। সরকারি এমপি মন্ত্রীদের প্রশ্রয়ে বাংলাদেশে শক্ত অবস্থান তৈরি করে। এভাবে জঙ্গিবাদের উধানের মধ্যে দিয়ে একটি ব্যর্থ রাষ্ট্র কায়েম করতে চেয়েছিল জঙ্গিরা।
http://www.anandalokfoundation.com/