13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সমাবেশ ও বিক্ষোভ মিছিল

admin
November 4, 2016 12:55 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ ব্রাহ্মণবাড়ীয়ার নাসিরনগর ও হবিগঞ্জের মাধবপুর, গোপালগঞ্জের রঘুনাথপুর, বরিশালের বানাড়ীপাড়া, মাগুরার মহম্মদপুর ও সুনামগঞ্জের ছাতকে সম্প্রতি সংঘটিত সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল।

আজ ৪ নভেম্বর ২০১৬, শুক্রবার বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদসহ বিভিন্ন সংগঠন এ কর্মসূচির সাথে সংহতি জ্ঞাপন করেছে।

নেতৃবৃন্দ গভীর উদ্বেগ ব্যক্ত করে জানান যে, এহেন ঘটনায় আনুমানিক ২০টি কালীবিগ্রহ ভাংচুর করা হয়েছে। ব্রাহ্মাণবাড়ীয়ার নাসিরনগরে জগন্নাথ মন্দির, লোকনাথ মন্দির, কাশীপাড়া কালীমন্দির, বিশ্বকর্মা মন্দির, শিবমন্দিরসহ বেশকয়েকটি মন্দিরের বিগ্রহ ভাংচুর ও লুটপাট হয়েছে। কাশীপাড়া, নমসূদ্রপাড়া, দত্তপাড়া, হরিরবের, মহাকালপাড়াসহ বিভিন্ন হিন্দু বসতি এলাকায় প্রায় কয়েকশত  ঘর-বাড়ী, ব্যবসা প্রতিষ্ঠান আক্রান্ত হয়েছে, গৌরমন্দিরের প্রভু গোপাল দাস ব্রম্মচারীকে গুরুতর আহত করা হয়েছে। পরিকল্পিত এ ঘটনায় সংখ্যালঘু জনগণ নিদারুন শংকা ও নিরাপত্তাহীনতায় রয়েছে।  নেতৃবৃন্দ দোষী ব্যাক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

ড. নিমচন্দ্র ভৌমিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জয়ন্ত সেন দীপু ও সাধারণ সম্পাদক অ্যাড. তাপস কুমার পাল, আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জিব দ্রং, সুভাষ সিংহ রায়, বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের  অশোক বড়–য়া, বাংলাদেশ ছাত্র যুব ঐক্য পরিষদের সভাপতি নির্মল কুমার চ্যাটার্জী, কাজল দেবনাথ, মনীন্দ্র কুমার নাথ, জয়ন্ত কুমার দেব, মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক অ্যাড. শ্যামল কুমার রায়, জে. এল. ভৌমিক, কিশোর রঞ্জন মন্ডল, জয়ন্ত্রী রায়, প্রিয়া সাহা, ঐক্য পরিষদের উত্তর ও দক্ষিণের সভাপতি রূপচাঁদ বিশ্বাস ও  চিত্তরঞ্জন দাস, খ্রিস্টান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক নির্মল রোজারিও, ব্রজ গোপাল দেবনাথ, সুভাশিষ বিশ্বাস সাধন, রবীন্দ্রনাথ বসু প্রমুখ।

বক্তারা বলেন, গতকাল ৩ নভেম্বর গভীর রাতে আবারও ৭-৮টি পরিবারের ঘর-বাড়ীতে আগুন লাগানোর ঘটনার গভীর উদ্বেগ প্রকাশ করে।

http://www.anandalokfoundation.com/