13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জে আরমানের বুদ্ধিমত্তার করণে ধরা পড়লো ইজিবাইক প্রতারক

admin
September 22, 2018 6:22 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ প্রতিনিধি॥   ঝিনাইদহের কালীগঞ্জে আরমান নামের এক যুবকের বুদ্ধিমতার করণে অভিনব কায়দায় ধরা পড়লো ইজিবাইক চুরির প্রতারণার মূল হুতা বাবুল মিয়া। সে কখনো র‌্যাবের অফিসার কখনো প্রফেসর কখনো পুলিশ অফিসার হিসাবে নিজেকে পরিচয় দিয়ে থাকেন। শুক্রবার সকালে কালীগঞ্জ শহরের নিমতলা ব্রিজের কাছ থেকে স্থানীয়দের সহযোগিতায় তাকে পাকড়াও করে পুলিশের হাতে তুলে দেয়। ওই সময় রহমান নামের আরো এক প্রতারক পালিয়ে যায়।

বুদ্ধিমতা দানকারী নলডাঙ্গা গ্রামের আনোয়ার লস্করের ছেলে আরমান জানান, আমি নলডাঙ্গা বাজার থেকে কালীগঞ্জে ইজিবাইকে ভাড়ামারি। প্রতিদিনের ন্যায় শুক্রবার সকালে নলডাঙ্গা বাজার থেকে কালীগঞ্জে আসার উদ্দেশ্যে সিরিয়ালে আমার ইজিবাইকটি দাড়ান করায়। এর পর প্রতারক বাবুল মিয়া ও রহমান নামের দুই প্রতারক আমার গাড়িতে ওঠে এবং কালীগঞ্জ উপজেলায় দ্রুত আসার জন্য তাগিদ দেয়। মাঝ পথে আমার সাথে আবার নলডাঙ্গায় ফিরে আসবো বলে চুক্তি করে। তাদের আলাপ-আলোচনার মাধ্যমে প্রাথমিক ভাবে প্রতারক বলে সন্দেহ করি এবং কৌশলে চাচাতো ভাই সুমনকে ফোন করে কালীগঞ্জ উপজেলা চত্তরে দ্রুত আসার কথা বলি। এরই মধ্যে প্রাতারক বাবুল মিয়া উপজেলার মধ্যে ইজিবাইক থামিয়ে উপরে অফিসে যাই এবং কিছু সময় পরে ফিরে এসে একটু দেরী হবে বলে জানাই এবং নাস্তা করার জন্য জুস ও রুটি কিনতে আপর প্রতারক রহমানকে পাঠায়। জুস ও রুটি যথা সময়ে এনে ইজিবাইক চালক আরমানকে খাওয়ার জন্য অনুরোধ করে কিন্তু ইজিবাইক চালক আরমান ওদের প্রতারণার ভাব বুঝতে পেরে জুস খাই না বলে জানাই। পরে দুই প্রতারক চালক আরমানের ভাব বুঝতে পেরে কৌশলে পালাবার চেষ্টা করে এবং উপজেলা সামনে থেকে অন্য ইজিবাইকে কালীগঞ্জ মেইন বাসষ্টান্ডা উদ্দেশে রওনা হয়। এরই মধ্যে ইজিবাইক চালক আরমানের চাচাতো ভাই সুমন ঘটনাস্থলে চলে আসলে চালক আরমান চাচাতো ভাইকে সাথে নিয়ে ঐ ইজিবাইক চালকে থামতে বললে রহমান নামে এক প্রতারক দৌড়ায়ে পালিয়ে গেলেও অপর প্রতারক বাবুল মিয়াকে ধরে কালীগঞ্জ থানা পুলিশের হাতে তুলে দেয় । প্রতারক বাবুল মিয়া (৪৯) গাজিপুর জেলার জয়দেব থানার শিরির তলা গ্রামের গনি মিয়ার ছেলে।

উল্লেখ্য, গত শনিবার (১৫ই সেপ্টেম্বর) সকালে শহরের ফয়লা আলু পট্্িরর মৃত আদিলদ্দিন বিশ্বাসের ছোটছেলে সাইফুল ইসলামের ইজিবাইক মেইন বাসষ্ট্যান্ড থেকে গাজীর বাজার যাওয়ার কথা বলে যাত্রী সেজে ২ প্রতারক ঠিক করে। ইজিবাইকে উঠে বসে রওনা দিয়ে একজন ছন্দা সিনেমার কাছে এসে নেমে যায়। বাকি প্রতারক জনতা ব্যাংক মোড়ে এসে বাইক থামিয়ে মা মারা গেছে বলে কান্নাকাটি করতে থাকে। পরে ইজিবাইক চালক সাইফুলকে ইজিবাইক থেকে নেমে আগের সেই লোকটাতে ডাকতে পাঠায়। সাইফুল সহজ সরল মনে ইজিবাইক রেখে লোকটাকে খুঁজতে আসে। সেখানে না পেয়ে ফিরে এসে দেখে তার ইজিবাইকও নেই সেই লোকটিও নেই। পরে অনেক খোঁজ করেও পায়নি।

গত মঙ্গলবার (১৮ই সেপ্টেম্বর) সকালে শহরের খয়েরতলা গ্রামের শাহাজান আলী নামের এক যুবকের ইজিবাইকে মেইন স্ট্যান্ড থেকে কাঁচা বাজারে যাওয়ার কথা বলে ভদ্রবেশী এক প্রতারক যাত্রী সেজে ওঠে। ইজিবাইকটি শহরের মধুগঞ্জ বাজারের ঢাকা ষ্টোরের সামনে আসলে ওই লোকটি চালককে থামিয়ে দেয়। এরপর পকেট থেকে একটি ভিজিটিং কার্ড হাতে ধরিয়ে দোকান মালিককে দিয়ে আসতে বলে। চালক কার্ডটি দোকান মালিককে দিয়ে পেছন ফিরে দেখে তার ইজিবাইকও নেই। আর সে লোকটিও নেই। এরপর অনেক খোঁজাখুঁজি করেও কোন হদিস মেলেনি।

এছাড়া বাবরা গ্রামের মকবুল মন্ডলের ছেলে শুকুর আলী ইজিবাইকটি একই কয়দায় কালীগঞ্জ থেকে দুলাল মুন্দিয়া যাওয়ার পথে র‌্যাব পরিচয়ে সুগার মিল ছাড়িয়ে ইট ভাটার কাছ থেকে অভিনব কায়দায় নিয়ে যায়। উপজেলার ঘোপ পাড়া একতারপুর গ্রামের ইমান আলীর ছেলে মিনারুলে ইজিবাইকটি একই ভাবে নিয়ে যায়। এভাবেই গত এক মাসে ৪টি ইজিবাইক প্রতারনা করে নিয়ে যায়।

সর্ব শেষ গত শুক্রবার সকালে নলডাঙ্গা থেকে কালীগঞ্জ আসার পথে আরমানে বুদ্ধিমতায় কৌশলে ধরা পড়ে ইজিবাইক চুরির প্রতারক মূল হোতা বাবুল মিয়া।

http://www.anandalokfoundation.com/