13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে স্কুল শিক্ষার্থীদের আত্মরক্ষার কৌশল শেখালেন সুপারহিউম্যান ড. ইউরী

admin
January 28, 2018 8:01 pm
Link Copied!

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের স্কুল শিক্ষার্থীদের আত্মরক্ষার কৌশল শেখালেন সুপারহিউম্যান ড. ম্যাক ইউরী। সদর উপজেলার শালমারা ভিতরগড় উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এক সংক্ষিপ্ত কর্মশালায় তিনি এই প্রশিক্ষণে দেন ।
এর আগে তার ছাত্ররা আত্মরক্ষার বিভিন্ন কলাকৌশল প্রদর্শন করেন। তিনি পঞ্চগড়ে শারিরীক শিক্ষার একটি ইন্সটিটিউট স্থাপন করার আগ্রহ প্রকাশ করেছেন।
এসময় ড. ম্যাক ইউরি বলেন, মার্শাল আর্ট আমাদের সম্পদ। মার্শাল আর্ট নামে যাকে আমরা চিনি তার বুৎপত্তি আসলে এ উপমহাদেশে। এ অঞ্চল থেকেই এসব কলাকৌশল সংগ্রহ করে চীন ও জাপান সারা বিশ্বে ছড়িয়ে দিয়েছে।
ড. ম্যাক ইউরী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পৃথিবীর একজন শীর্ষস্থানীয় মার্শাল আর্ট গ্র্যান্ডমাস্টার। মনঃসংযোগ প্রশিক্ষণ, ধ্যান, প্রেরণাদায়ী বক্তা এবং আত্মরক্ষা কৌশল প্রশিক্ষণের ক্ষেত্রে ড. ম্যাক ইউরি বিশ্বের একজন খ্যাতিমান ব্যক্তিত্ব। আইন-প্রয়োগকারী সংস্থার সদস্যদের প্রশিক্ষণ, সন্ত্রাস-বিরোধী কৌশল এবং নিরাপত্তা প্রশিক্ষণের ক্ষেত্রেও তার পরিচিতি রয়েছে। তিনি একজন লেখক ও দার্শনিক।
আত্মরক্ষা ও আত্মউন্নয়ন ভিত্তিক দুটি প্রতিষ্ঠান বজ্রপ্রাণ এবং বুত্থারের তিনি প্রতিষ্ঠাতা। বজ্রপ্রাণ এবং ব্যুত্থান দক্ষিণ এশিয়ায় উদ্ভূত দুইটি প্রাচীণ আত্মরক্ষামূলক ক্রীড়া, যা শরীর-মনের ভারসাম্য বৃদ্ধির মাধ্যমে ব্যক্তিগত উন্নয়ন ঘটিয়ে থাকে। তিনি তার অতিমানবীয় সিনবোন কিকের জন্য ‘থান্ডার শিনম্যান’ হিসেবে জগৎব্যাপী পরিচিতি ও প্রশংসিত।
২০১৩ সালে ডিসকভারি চ্যানেল ড. ম্যাক ইউরী কে বিশ্বের অন্যতম বিশেষ ক্ষমতার অধিকারী অতিমানব (সুপারহিউম্যান) হিসেবে আখ্যায়িত করেন।
http://www.anandalokfoundation.com/