13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আওয়ামীলীগকে ঐক্যবদ্ধ করে সকল ষড়যন্ত্রের জবাব দিতে হবে -এনামুল হক শামীম

Brinda Chowdhury
March 6, 2021 7:46 pm
Link Copied!

শরীয়তপুর প্রতিনিধি: পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বিএনপির সন্ত্রাসী কর্মকান্ড কোনো ভাবেই বরদাশত করা হবে না। অতীতের ন্যায় আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে এ ধরনের সন্ত্রাসী কর্মকান্ডের দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত।

এখন বিএনপি কোনো ধরনের গণতন্ত্র নিয়ম-কানুন ও বিধি-নিষেধ তোয়াক্কা না করে তাদের নাশকতামূলক চরিত্রকে আঁকড়ে ধরে রাখছে। রাজধানীতে বাসে আগুনের ঘটনা প্রমাণ করে বিএনপি তাদের চিরাচরিত সন্ত্রাসী পন্থা পরিহার করতে পারেনি।বিএনপি দেশের বিভিন্ন এলাকায় উসকানিমূলক বক্তব্য দিয়ে দেশে অরাজকতা সৃষ্টি করতে চায়। বিএনপি যদি এসব নাশকতামূলক কর্মকান্ড ও বক্তব্য পরিহার না করে, তবে আওয়ামী লীগ তাদের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলবে। কারণ, আওয়ামীলীগকে ভয় দেখিয়ে লাভ নাই, বঙ্গবন্ধুর সৈনিকরা আন্দোলন করতে করতে এই পর্যায়ে এসেছে। আর বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার প্রশ্নে আওয়ামীলীগের নেতাকর্মীরা কখনো আপোস করে না।

এনামুল হক শামীম আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়ন জনগণের কাছে তুলে ধরতে হবে। এজন্য দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

শনিবার সকালে শরীয়তপুরের নড়িয়ার ফতেজঙ্গপুরের বাজনপাড়া স্কুলে ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ফতেজঙ্গপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাস্টার ফজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাস্টার নজরুল ইসলাম খানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল ওহাব বেপারী, আইন সম্পাদক এ্যাড. আবুল কালাম আজাদ, সদস্য দেলোয়ার হোসেন তালুকদার, এনায়েত উল্যাহ মুন্সী, নড়িয়া উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মাল, সাধারন সম্পাদক হাসানুজ্জামান খোকন, সহ-সভাপতি বাদশা শেখ, খন্দকার আলী হোসেন, আইন সম্পাদক এ্যাড. কাজী আব্দুল মোত্তালিব, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এমরান রশিদ লিমন বেপারী।

এসময় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক কেন্দ্রীয় প্রচার সম্পাদক আলহাজ্ব আনোয়ার হোসাইন খান, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক শহিদুল ইসলাম সিকদার, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম ভিপি চুন্নু, কোষাধ্যক্ষ আলমগীর হোসেন, ফতেজঙ্গপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক লিটন ফকির, জেলা ছাত্রলীগের আহবায়ক মহসিন মাদবর প্রমূখ।

তিনি আরও বলেন, বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডকে প্রতিরোধ ও প্রতিহত করতে হবে। এ ব্যাপারে দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকতে হবে। আর স্বাধীনতার আগে বঙ্গবন্ধু যা বলতেন, সাড়ে সাত কোটি বাঙালি তাই শুনতেন। তিনি হুকুম দিয়েছিলেন ঘরে ঘরে দুর্গ গড়ে তুলতে, বাঙালি তাই করেছিলেন। বঙ্গবন্ধু এমন এক নেতা যিনি একটি রাজনৈতিক দল গঠন করে আন্দোলনের মধ্যে দিয়ে স্বাধীনতা অর্জন করেছেন। ৭ মার্চের সেই ভাষণ উজ্জীবনী শক্তি হিসেবে কাজ করেছ। তাইতো বিশ্বসভাও এই ভাষণকে স্বীকৃতি দেয়া হয়েছে।

http://www.anandalokfoundation.com/