13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

খুনি মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার করা হবে -তথ্য প্রতিমন্ত্রী

Rai Kishori
October 21, 2020 2:14 pm
Link Copied!

খুনী মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার করা হবে। ১৯৭৫’র ১৫ আগস্টের হত্যাকান্ডে জড়িত একটি অংশের বিচার সম্পন্ন হয়েছে। কিন্তু এই হত্যাকান্ডের নেপথ্যের কুশীলব মোস্তাক-জিয়াসহ জড়িতদের বিচার করা হবে। বলেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।

আজ ২১ অক্টোবর বুধবার সকালে ঢাকার কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমির উদ্যোগে শহীদ শেখ রাসেল এর ৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

একটি বিচার বিভাগীয় কমিশন গঠনের দাবি জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, মোস্তাক-জিয়া এই হত্যাকান্ডে জড়িত ছিলেন বিষয়টি দিবালোকের মতো স্পষ্ট। জাতিকে কলঙ্কমুক্ত করতে এদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন। বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি আজ জাতীয় আন্তর্জাতিকভাবে প্রশংসিত। তিনি সর্বস্তরে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে সকলকে সচেষ্ট থাকার আহ্বান জানান।

সংগঠনের সভাপতি মোঃ নাজমুল হক এর সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা মহাসচিব হুমায়ুন কবির মিঝির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল ও ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী।

আলোচনা শেষে তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপির সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন, লায়ন মোঃ গনি মিয়া বাবুল।
অনুষ্ঠানে শাহে আলম মুরাদ বলেন, ১৫ আগস্টের খুনীরা শিশু, নারীসহ বঙ্গবন্ধু পরিবারের সকলকে হত্যার মাধ্যমে বাঙালি জাতিকে কলঙ্কিত করেছিল। এই জঘন্য ও বর্বরোচিত হত্যাকান্ডের বিচারের মাধ্যমে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা বাঙালি জাতিকে কলঙ্কমুক্ত করেছে।

লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেন, বঙ্গবন্ধু ও তার আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ। শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শের ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করে গড়ে তুলতে হবে। তিনি পাঠ্যপুস্তকে ১৫ আগস্টের শহীদদের জীবনীমূলক লেখা অন্তর্ভূক্ত করার দাবি জানান।

http://www.anandalokfoundation.com/