13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বৃক্ষ মানুষের অকৃত্রিম ও নিঃস্বার্থ বন্ধু -আইসিটি প্রতিমন্ত্রী পলক

Rai Kishori
September 28, 2020 4:51 pm
Link Copied!

ঢাকা, ১৩ আশ্বিন (২৮ সেপ্টেম্বর):  বৃক্ষ মানুষের অকৃত্রিম ও নিঃস্বার্থ বন্ধু। যা আমাদের জীবন ও জীবিকার সঙ্গে সরাসরি সম্পৃক্ত। মানুষের মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা ও পরিবেশের ভারসাম্য রক্ষাসহ নৈসর্গিক শোভা বর্ধনে বৃক্ষ অনন্য ভূমিকা পালন করছে। বলেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত এক কোটি বৃক্ষের চারা রোপণের অংশ হিসেবে জাতীয় সংসদ চত্বরে গাছের চারা রোপণকালে এসব কথা বলেন।

বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের কারণে বিশ্বের ঝুঁকিপূর্ণ দেশের মধ্যে বাংলাদেশ অন্যতম উল্লেখ করে পলক বলেন, জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবিলায় ইতিবাচক প্রভাব রাখতে প্রকৃতির অমূল্য সম্পদ বৃক্ষের গুরুত্ব অপরিসীম। এসময় তিনি কোভিড১৯ মহামারিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল প্রজ্ঞা ও নেতৃত্বে স্বাস্থ্য প্রকল্প সরবরাহসহ দেশের অর্থনীতি সচল রাখতে গৃহিত পদক্ষেপসমূহ তুলে ধরেন।

পলক বলেন মুজিববর্ষ উপলক্ষ্যে আইসিটি বিভাগের উদ্যোগে সারাদেশে এক লক্ষ বৃক্ষের চারা রোপণ করা হচ্ছে। তিনি ‘মুজিববর্ষের আহবান তিনটি করে গাছ লাগান’ প্রধানমন্ত্রীর এই আহ্বানে উজ্জীবিত হয়ে একটি করে ফলদ, বনজ ও ঔষধি গাছ লাগানোর ওপর গুরুত্বারোপ করেন।

পরে তিনি একটি ফলদ ও বনজ চারা রোপণ করেন।

http://www.anandalokfoundation.com/