13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সবুজের বার্তা নিয়ে ভারতের ৪ পর্যটক এখন বাংলাদেশে

admin
November 25, 2015 6:57 pm
Link Copied!

মাগুরা থেকে আব্দুস সালেক মুন্নাঃ  গাছ লাগানো ও পরিচর্যায় উদ্বুদ্ধ করতে সবুজের বার্তা নিয়ে ভারত থেকে সাইকেলে বাংলাদেশে ভ্রমনে এসেছেন ৪ পর্বতআরোহী। এরা হলেন কোলকাতা ট্রাফিক পুলিশের গৌতম ঘোষ ও সুশান্ত দাস,ইন্ডিয়ান রেলওয়ের  লিপিকা বিশ্বাস ও সবুজ মাটির সংগঠক উজ্জল পাল।

কোলকাতা থেকে গত ২১ নভেম্বর শনিবার বেনাপোল সিমান্ত পথে সাইকেলে চড়ে তারা বাংলাদেশ প্রবেশ করেন। যশোর জেলা পেরিয়ে মঙ্গলবার বিকালে তারা মাগুরায় পৌছান। মঙ্গলবার সন্ধ্যায় মাগুরার  অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলামের সাথে তার অফিসে সাক্ষাত করেন। এছাড়া মাগুরায় অবস্থানকালে তারা বিভিন্ন এলাকায় সর্বস্তরের মানুষের সাথে কথা বলে তাদের সবুজের বার্তা পৌছে দেন। আজ বুধবার সকাল সাড়ে ১০ টায় তারা ঢাকার উদ্দেশ্যে ফরিদপুরের দিকে রওনা হয়ে যান।সাইকেলে এ পর্যটক দল বাংলাদেশে মোট ২৪ দিন ঘুরবেন । পাড়ি দেবেন ১১০০ কিলোমিটার পথ। প্রচার করবেন গাছ লাগানো ও পরিচর্যার প্রয়োজনের কথা।

এসময়ে ঢাকা, কুমিল্লা, নোয়াখালী,ফেনী ,চট্রগাম, র্ঙ্গাামাটি, কক্সবাজার ,বান্দরবন, ঘুরবেন তারা। ভ্রমণ টিমের দলনেতা গৌতম ঘোষ ৩ বার ও উপনেতা লিপিকা বিশ্বাস ২ বার  এভারেস্ট জয় করেছেন।এছাড়া এ টিমের  সদস্য উজ্জল পাল ও সুশান্ত দাস ১৮  থেকে ২২ বার বিভিন্ন পর্বত আরোহন করেছেন বলে দলনেতা গৌতম ঘোষ জানান।

http://www.anandalokfoundation.com/