13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী উপলক্ষে ই-পোস্টার প্রকাশিত

Rai Kishori
August 14, 2020 7:45 am
Link Copied!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে তিন ধরনের ছাপানো পোস্টারের পাশাপাশি ইলেক্ট্রনিক, অনলাইন ও সোশ্যাল মিডিয়ায় প্রচারের জন্য চারটি বিশেষ ডিজাইনের ই-পোস্টার প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে বিশেষ ডিজাইনের ই-পোস্টার প্রকাশ করা হয়।

গণযোগাযোগ অধিদপ্তরের মাধ্যমে ইতোমধ্যে ঢাকা-সহ সারাদেশে তিন ধরনের ছাপানো পোস্টার স্থাপন করা হয়েছে। এর পাশাপাশি চারটি পৃথক শিরোনামে প্রকাশিত ‘মুজিব মানে মুক্তি’, ‘তুমি বাংলার ধ্রুবতারা তুমি হৃদয়ের বাতিঘর আকাশে বাতাসে বজ্রকণ্ঠ তোমার কণ্ঠস্বর’, ‘ধন্য সেই পুরুষ, যাঁর নামের ওপর পতাকার মতো দুলতে থাকে স্বাধীনতা’ এবং ‘এই বাংলার আকাশ-বাতাস, সাগর-গিরি ও নদী ডাকিছে তোমারে বঙ্গবন্ধু, ফিরিয়া আসিতে যদি’ পোস্টারগুলো স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের আওতাধীন এলাকায় তাদের ব্যবস্থাপনায় পরিচালিত ইলেক্ট্রনিক, ডিজিটাল ও এলইডি স্ক্রিনে প্রদর্শন করা হবে।

 এছাড়া করোনা ভাইরাসজনিত বিদ্যমান পরিস্থিতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় উদ্‌যাপনের অংশ হিসাবে বিভিন্ন প্রচার মাধ্যম যেমন- ইলেক্ট্রনিক, অনলাইন ও সোশ্যাল মিডিয়াগুলোতেও এসব পোস্টার ব্যাপকভাবে প্রচারের জন্য জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

http://www.anandalokfoundation.com/