13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে শেষ হলো ফরিদপুর-২ আসনের ভোটগ্রহন

Link Copied!

প্রশাসনের কড়া নিরাপত্তার মধ্যেদিয়ে শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশের মধ্যেদিয়ে শেষ হলো ফরিদপুর-২ (সালথা-নগরকান্দা) আসনের ভোটগ্রহন। সকাল থেকেই বেশিরভাগ কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিলো ব্যাপক। নারী ও পুরুষ ভোটাররা সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত প্রায় কেন্দ্রেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে। তবে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
বেলা সাড়ে ১১টার দিকে সোনাপুর ইউনিয়নের মিনহাজদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় গিয়ে দেখা যায়, নারী ভোটাদের দীর্ঘ লাইন। একেএকটি লাইনে শতাধিক নারী দাড়িয়ে থেকে ভোট দিচ্ছে। তবে এখানে পুরুষ ভোটাদের তেমন দেখা যায়নি।
ভোটকেন্দ্রের আশপাশের বাসিন্দারা জানান, সালথা ও নগরকান্দার বেশিরভাগ পুরুষ ভোটার কৃষক। এখন পেঁয়াজ রোপণের পুরো মৌসুম। তাই বেশিরভাগ কৃষক সকাল থেকে দুপুর পর্যন্ত পেঁয়াজের জমিতে কাজ করছে। তবে এসব কৃষকরা বিকালে ভোটকেন্দ্রে এসে ভোট দিয়েছে।
এদিকে নির্বাচনকে ঘিরে কোথাও তেমন কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপর ছিলো। পুরো আসনেই নিরাপত্তার চাদরে ঢাকা ছিলো। এ আসনে ১১৫টি ভোটকেন্দ্র। ভোটার সংখ্যা  মোট ৩ লাখ ৭ হাজার ৫৬৭ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ৫৯ হাজার ৭৮৮ এবং নারী ভোটার সংখ্যা ১ লাখ ৪৭ হাজার ৭৭৯।
জয়ঝাপ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বুলেট বৈরাগী বলেন, সকাল থেকে বিকাল ৪ টা পর্যন্ত অবাধ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহন সম্পন্ন হয়েছে।
সালথা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ আনিছুর রহমান বালী বলেন, সালথা উপজেলায় নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপর ছিলো। সকাল ৮টা থেকে সুষ্ট ও উৎসবমূখর পরিবেশের মধ্যেদিয়ে উপজেলার ৫০টি কেন্দ্রের ভোটগ্রহন শেষ হয়।
http://www.anandalokfoundation.com/