13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রংপুরে ১০ খ্রিষ্টান যাজককে হত্যার হুমকি

admin
November 27, 2015 11:10 am
Link Copied!

শেখ মামুন-উর-রশিদ, রংপুর ব্যুরো : রংপুরে ১০ জন খ্রিষ্টান ধর্ম যাজককে ডাক যোগে হত্যার হুমকি দেয়া হয়েছে। এর মধ্য এক ফাদার ও বিভিন্ন চার্চে কর্মরত আরও ৯ যাজককের নাম উল্লেখ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার বিকেলে ডাক যোগে চিঠির মাধ্যমে এই হুমকি দেওয়া হয়। এ ব্যাপারে বৃহস্পতিবার সন্ধ্যায় কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানীর সাথে যোগাযোগ করা হলে তিনি বেনামে চিঠির মাধ্যমে ১০ যাজককে হুমকি দেওয়ার সত্যতা স্বীকার করে বলেন, এখন পর্যন্ত কোন ব্যক্তি অভিযোগ করেনি। তবে আমরা বিষয়টি খতিয়ে দেখছি। বুধবার বিকেলে ডাকযোগে পাঠানো একটি চিঠিতে বাংলাদেশ আঞ্চলিক ব্যাপ্টিস্ট চার্চ রংপুরের পালক প্রধান ফাদার রেভারেন্ড বার্নাবাস হেমরমকে হত্যার হুমকি প্রদান করা হয়।

ফাদার বার্নাবাস হেমরম সাংবাদিকদের বলেন, বুধবার ৫টায় ডাক বিভাগের এক পিয়ন হলুদ খামে ওই চিঠি দিয়ে যান। চিঠিতে লেখা রয়েছে, ‘এবার আমাদের পরিকল্পনা, বাংলাদেশে যারা খ্রিস্টান ধর্ম প্রচার করে তাদের সকলকে এক এক করে হত্যা করা হবে। আমাদের দেশ শুধু মুসলিম আইন দ্বারা পরিচালিত হবে। বাংলাদেশে মুসলমান আছে কিনা— সেটা সরকার টের পাবে। তিনি আরও বলেন, চিঠির খামের উপরে প্রেরকের জায়গায় ‘গণেশ রায়ের ছেলে অতুল রায়’ ও একটি ঠিকানা লেখা থাকলেও চিঠিতে কারো নাম নেই।

প্রেরকের ঠিকানায় লেখা হয়েছে দিনাজপুর সদরের কোমলপুরের উত্তরপাড়া গ্রামের নাম। তিনি জানান, ওই চিঠিতে আরও ৯ জনের নাম রয়েছে। তারা রংপুর মহানগরী, পীরগাছা ও মিঠাপুকুর উপজেলার বাইবেল চার্চ অব গড, যিহোবা শালোম এজি চার্চ, টালিথা কুর্মি চার্চ, তনকা ব্যাপ্টিস্ট চার্চ, দাউদিপুকুর ব্যাপ্টিস্ট চার্চ, ধাপ উদয়পুর ক্যাথলিক চার্চ, হাসিয়া টালিধা কুমি চার্চ, কইলোচিয়া বাইবেল চার্চ ও সাধু ফিলিপ মেরি ক্যাথলিক চার্চে কর্মরত রয়েছেন।

প্রসঙ্গত, গত দুই মাসের মধ্যে পাবনায় এক খ্রিস্টান পাদ্রিকে গলাকেটে এবং দিনাজপুরে আরেক ইতালীয় ধর্মযাজককে গুলি করে হত্যার চেষ্টা করা হয়। ৮ নভেম্বর রংপুর মহানগরীর আরকে রোড আইডিয়াল মোড়ে খ্রিস্টান মিশনারীর বাহাই কেন্দ্রের সামনে ওই কেন্দ্রের নেতাকেও একইভাবে হত্যাচেষ্টা করা হয়। বৃহস্পতিবার সকালে দিনাজপুরে আরও এক ফাদারকে হুমকি দেয়া হয়েছে।

http://www.anandalokfoundation.com/