13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাদারীপুরে মানবপাচারকারী মাফিয়া মিলন মাতুব্বর গ্রেফতার

Link Copied!

মাদারীপুরের ডাসারে মানবপাচারের অভিযাগে বুধবার রাতে মিলন মাতুব্বর (৪০) নামে এক যুবককে গ্রেফতার করছে পুলিশ।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে , মাদারীপুরের ডাসার উপজেলার বালিগ্রাম এলাকার রাজিব সরদার,আরিফ ও হাবিব নাম তিন যুবককে  ইতালি নেয়ার প্রলাভন দখিয়ে নিয় যায়। এরপর মিলনের নির্দশে তাদের লিবিয়া নিয়ে একটি বন্দি শিবিরে আটক রেখে টাকার জন্য নির্যাতন করে। লিবিয়াত দফায় দফায় নির্যাতন করে তিন পারিবারর কাছ থেকে মিলন মাতুবর ৪৫ লক্ষ টাকা আদায় করে।পরবর্তীতে লিবিয়ায় অবস্থানরত  আরেক  সহযোগী মাফিয়ার কাছে তাদের বিক্রি করে।তাকে দশ লাখ টাকা  মুক্তিপন দিয়ে দেশে ফিরে আসে ওই যুবক। এই ঘটনায় রাজিব হাসান বাদী হয়ে মঙ্গলবার ডাসার থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে মিলন মাতুব্বর তার স্ত্রী বিউটি বেগম(৩০) ও তার বোন মিনু বেগম কে আসামি করে একটি মামলা করা হয়। সেই মামলার প্রধান আসামী করা মিলন মাতুব্বরকে।মিলন মাতুব্বরের সহযোগী তার স্ত্রী ও বোনের ব্যাংক একাউন্টে ভুক্তভোগীদের  টাকা লেনদেনের একাধিক প্রমাণ মিলছে।
বুধবার রাতে আসামী মিলন মাতুব্বরকে রাজৈর উপজেলার বদরপাশা গ্রাম থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মিলন বদরপাশা গ্রামর শাজা মাতুব্বরের ছেলে।
নির্যাতনের শিকার আরিফ সরদার বলেন, আমাদের লিবিয়াতে অমানুসিক নির্যাতন করে। নির্যাতনের ফলে শরীর পচন ধরছিল। ঠিকমত খাবার দিত না। আমাদের জিম্মি করে তিন পরিবারের কাছ থেকে দফায় দফায় ৪৫ লক্ষ টাকা নিয়েছে মিলন মাতুব্বর।খোজ নিয়ে জানাগেছে,মিলন  মাতুব্বর একাধিক যুবককে  লিবিয়ায় বন্দী শালায় আটকে রেখে মুক্তিপণ আদায় করছেন।তিনি মুক্তিপণ আদায় করে তার সহযোগীদের কাছেও বিক্রি করে দিতেন। এদিকে মিলন মাতুব্বরের আটকের খবর ছড়িয়ে পড়লে ডাসার থানায় একাধিক ভুক্তভোগী তার বিচারের দাবীতে থানায় ছুটে আসেন।তারা মিলনের ফাঁসি দাবী করেন।
ডাসার থানায় ওসি এস এম শফিকুল ইসলাম জানান, মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলায় মিলন মাতুব্বরকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামীকে বুধবার কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
http://www.anandalokfoundation.com/