13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বাণিজ্য মেলায় চাহিদার শীর্ষে গৃহস্থালি পণ্য

admin
January 9, 2016 2:49 pm
Link Copied!

অর্থনৈতিক প্রতিবেদক: বাণিজ্য মেলায় ক্রেতা-চাহিদার শীর্ষে রয়েছে গৃহস্থালি পণ্য। শুক্রবার মেলার দ্বিতীয় ছুটির দিনে ওয়ালটন, আরএফএল, বেঙ্গল, পারটেক্স, আকতার ফার্নিচার, নাভানাসহ বিভিন্ন গৃহসামগ্রির স্টল ও প্যাভিলিয়নে সংসারি মানুষদের ভিড় লক্ষ্য করা গেছে।

ক্রেতাদের হাতের পণ্যের মধ্যে সবচেয়ে বেশি চোখে পড়েছে গৃহস্থালি বিভিন্ন পণ্য। এর মধ্যে প্লাস্টিক পণ্যের পাশাপাশি রয়েছে প্রেসার কুকার, জুস মেকার, জুস ব্লেন্ডার, ওভেন, রাইস কুকার, ইস্ত্রি, ইন্ডাকশন চুলা, ফ্যানসহ নানা ধরনের ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিক গৃহস্থালি পণ্য। মেলা প্রাঙ্গণ ঘুরে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে।

মেলায় রামপুরা থেকে সেলিম-শাহিনা দম্পতি। তারা জানান, বছরে এক বার বাণিজ্য মেলার আয়োজন হওয়ায়। মেলাকে কেন্দ্র করে নতুন ডিজাইনের পণ্য নিয়ে আসে প্রতিষ্ঠানগুলো, যা বছরের অন্য সময়ে পাওয়া যায় না। নতুন ডিজাইনের পণ্য থাকায় এসব পণ্যের চাহিদা বেশি। তাই স্টক শেষ হওয়ার আগেই কিনে নিচ্ছি।

মেলাকে কেন্দ্র করে পুরো শেরেবাংলা নগরেই আশপাশের রাস্তায় প্রচুর যানজট সৃষ্টি হচ্ছে প্রতিদিনই। সবাই কেনা-কাটায় ব্যস্ত। সবার হাতেই নানা ধরনের পণ্য। তবে মেলাফেরত এসব মানুষের হাতের পণ্যের মধ্যে সবচেয়ে বেশি চোখে পড়েছে গৃহস্থালি বিভিন্ন পণ্য। অপরিচিত বিভিন্ন ব্র্যান্ডের পাশাপাশি আরএফএল, বেঙ্গল প্লাস্টিক, ওয়ালটন, সিঙ্গারসহ বিভিন্ন নামি-দামি ব্র্যান্ডের পণ্য বেশি বিক্রি হচ্ছে মেলাতে।

পরিবারের সবার জন্যই কোন না কোন পণ্য যেন কিনতেই হবে। তবে রান্না ঘরের জন্য প্লাস্টিক ও ডিজিটাল পণ্য প্রায় সবার হাতেই চোখে পড়ে। প্রযুক্তির উৎকর্ষতায় রান্না ঘরের ঝামেলা থেকে গৃহিণীদের মুক্তি দিতে বিভিন্ন প্যাভেলিয়নে বিক্রি হচ্ছে ইন্ডাকশন চুলা, ইলেক্ট্রিক প্রেসার কুকারসহ নানা ধরনের পণ্য।

পারটেক্স ফার্নিচারের মেলার ব্যবস্থাপক অশোক কুমার জানান, অন্য বছরের তুলনায় এ বছর মেলায় ব্যতিক্রমী ডিজাইনের ফার্নিচার আনার চেষ্টা করেছি। নতুন এসব পণ্যে রয়েছ ছাড়ের (মূল্য হ্রাস) ব্যবস্থা। মেলা উপলক্ষে সর্বোচ্চ ২০ শতাংশ পর্যন্ত ছাড় পাচ্ছেন ক্রেতারা। এছাড়া বাসায় পৌঁছে দেওয়ার সুবিধা এবং ফিটিংসের সুবিধাও দেওয়া হচ্ছে। প্রতিটি পণ্যের এক বছরের ওয়ারেন্টি এবং ফ্রি সার্ভিস দেওয়া হচ্ছে।

রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) উদ্যোগে ১ জানুয়ারি শুরু হয়েছে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা।

http://www.anandalokfoundation.com/