13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পেনাল্টি শুটআউটে সেমিতে আর্জেন্টিনা

সুমন দত্ত
July 5, 2024 3:04 pm
Link Copied!

নিউজ ডেস্ক: পেনাল্টি শুটআউটে ইকুয়েডরকে ৪-২ গোলে হারিয়ে টানা পঞ্চমবারের মতো কোপা আমেরিকা কাপের সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। আর্জেন্টিনা শুক্রবার সেমিফাইনালে ভেনেজুয়েলা বনাম কানাডা ম্যাচের বিজয়ীর মুখোমুখি হবে, যা ৯ জুলাই নিউ জার্সির ইস্ট রাদারফোর্ডের মেটলাইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এনআরজি স্টেডিয়াম ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের দখলে বল থাকা সত্ত্বেও, ইকুয়েডর ছিল বিপজ্জনক, ম্যাচের প্রথম তিনটি শট নেয়, যার মধ্যে সারমিয়েন্তো শটে এমিলিয়ানো মার্টিনেজের একটি গুরুত্বপূর্ণ সেভ ছিল।

আর্জেন্টিনার জন্য প্রথম ভালো সুযোগ এসেছে এনজো ফার্নান্দেজের মাধ্যমে। পাল্টা আক্রমণের পর হেডার ও কর্নার। মেসির কর্নার থেকে, ম্যাকঅ্যালিস্টারের পর লিসান্দ্রো মার্টিনেজের দ্বিতীয় হেডারটি আলেকজান্ডার ডমিনগুয়েজ সেভ করেন কিন্তু বল ইতিমধ্যেই গোল লাইন অতিক্রম করে।

প্রথমার্ধের শেষ মিনিটে, নিকোলাস গঞ্জালেজের একটি প্রচেষ্টা আলবিসেলেস্তেকে দ্বিতীয় গোলের সুযোগ দেয়, কিন্তু ইকুয়েডরের রক্ষণাবেক্ষণ পুনরায় সংগঠিত করতে এবং হুমকিকে নিরপেক্ষ করতে সক্ষম হয়। স্কালোনির দল ১-০ ব্যবধানে এগিয়ে আসে অর্ধে।

দ্বিতীয়ার্ধ ধীরে ধীরে শুরু হলেও ম্যাচটি ছিল খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। ৫৫ মিনিটে লাউতারো মার্টিনেজ ডিবাউ মার্টিনেজের কাছ থেকে লম্বা বল পরে সুযোগ তৈরি করেন। টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার এটিকে তার বুক দিয়ে নিয়ন্ত্রণ করেন, বাঁ-পায়ের শটে ডমিনগুয়েজের গোলের ঠিক প্রশস্ত শটে বাঁক নেন এবং মিস করেন।

ইকুয়েডর তাদের খেলায় আর্জেন্টিনাকে চাপে ফেলে এবং রদ্রিগো ডি পলের হ্যান্ডবলের পরে একটি পেনাল্টি অর্জন করে, কিন্তু এনার ভ্যালেন্সিয়ার শট পোস্টে আঘাত করে, যার ফলে আর্জেন্টিনা উদযাপন করে।

ফেলিক্স সানচেজের দল এগিয়ে যায় কিন্তু স্টপেজ টাইম পর্যন্ত স্পষ্ট সুযোগ তৈরি করতে ব্যর্থ হয় যখন ইয়েবোহের ক্রস থেকে কেভিন রদ্রিগেজের হেডার ম্যাচটি ১-১ এ সমতায় আনে। পেনাল্টি শুটআউটে মেসি ক্রসবারে আঘাত করলেও মেনা ও মিন্দার শট ডিবু মার্টিনেজ রক্ষা করেন। জুলিয়ান আলভারেজ গোল করে আর্জেন্টিনার অগ্রগতি নিশ্চিত করেন।

http://www.anandalokfoundation.com/