13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাঠ্যপুস্তক সংশোধন ও দূর্গাপুজায় ৩দিনের সরকারী ছুটির দাবী জানালেন হিন্দু মহাজোট

admin
September 15, 2017 1:54 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ  প্রতিমা ভাঙচুর এর প্রতিবাদ, পাঠ্য পুস্তক সংশোধন ও দূর্গাপুজায় ৩ দিনের সরকারী ছুটির দাবীতে মানব বন্ধন করলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

অদ্য ১৫ সেপ্টেম্বর ২০১৭ ইং তারিখ শুক্রবার সকাল ১১ টায় জাতীয় প্রেস ক্লাবের সম্মূখে দেশের বিভিন্ন স্থানে প্রতিমা ভাঙচুর এর প্রতিবাদে, পাঠ্য পুস্তক সংশোধন ও দূর্গাপুজায় ৩ দিনের সরকারী ছুটির দাবীতে জাতীয় প্রেস ক্লাবের সম্মূখে এক মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ এর আয়োজন করে।

মানব বন্ধন শেষে ছাত্র মহাজোটের সভাপতি নিহার চন্দ্র প্রামাণিকের সভাপতিত্বে এক প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন হিন্দু মহাজোটের প্রধান উপদেষ্টা সাবেক জজ ঝুমুর গাঙ্গুলী, মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক, সিনিয়র সহসভাপতি ডঃ অচিন্ত কুমার মন্ডল, মানিক চন্দ্র সরকার, ডাঃ এম.কে রায়, সহ সভাপতি প্রদীপ কুমার পাল, সিনিয়র যুগ্ম মহাসচিব উত্তম কুমার দাস, লায়ন বিমল শীল, গোবিন্দ চৌধুরী, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক রিপন দে, যুগ্ম মহাসচিব অ্যাডঃ পলাশ কুমার রায়, সাংগঠণিক সম্পাদক টিটন কুন্ডু, সহ আর্ন্তজাতিক সম্পাদক বিজন সানা, ছাত্র বিষয়ক সম্পাদক সুমন সরকার, হিন্দু যুব মহাজোটের সভাপতি কিশোর বর্মন, সাধারণ সম্পাদক মিল্টন বসু, শ্যামল রায়, বলাই বিশ্বাস, হিল্লোল বণিক, ইন্দ্রজিৎ রায়, সুজল মন্ডল, বিজয় চন্দ্র রায়,শ্রী বাদল চন্দ্র রায়,নীলুৎপল বিশ্বাষ, হিন্দু ছাত্র মহাজোটের সাধারন সম্পাদক প্রশান্ত হালদার, সাংগঠণিক সম্পাদক সাজেন কৃষ্ণ বল, প্রচার সম্পাদক জীবন কুমার রায়, দপ্তর সম্পাদক হরেকৃষ্ণ বারুরী, তথ্য বিষয়ক সম্পাদক নয়ন হালদার, ধ্রুব বারুরী, শুভ নন্দী, স্বপন মধু, সুদেব মৃধা, শিউলি রাণী দাস, জগন্নাথ কর্মকার, মিলন দাস প্রমুখ।

সভায় বক্তাগণ সারাদেশে প্রতিদিনই বিভিন্ন স্থানে মন্দির-প্রতিমা ভাংচুর, জমি-বাড়ীঘর জোরপূর্বক দখল, হিন্দু মেয়ে অপহরন ও ধর্ষণ’সহ হিন্দুদের দেশত্যাগে বাধ্য করা হচ্ছে মর্মে উল্লেখ করে।

বক্তাগণ আরো উল্লেখ করেন যে দূর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। হিন্দু সম্প্রদায়ের সদস্যগণ পরিবার পরিজনের সাথে মিলিত হওয়ার জন্য সারাবছর অপেক্ষায় থাকে। কিন্তু দুঃখজনক যে, দূর্গা পুজায় ৫ দিনের ধর্মীয় আনুষ্ঠিকতা থাকলেও সরকারীভাবে একদিনের ছুটি থাকায় কারো পক্ষেই পরিবার পরিজনের সাথে ধর্মীয় আনুষ্ঠানিকতায় অংশগ্রহণ ও উৎসব আনন্দ উপভোগ করার সুযোগ থাকে না।

বক্তাগণ পাঠ্যপুস্তক সংশোধনের দাবী জানিয়ে বলেন সকল ছাত্রদের জন্য বাধ্যতামূলক নিজ নিজ ধর্ম ও নৈতিকতা শিক্ষার জন্য আলাদা বই থাকা সত্বেও বাংলা সাহিত্যের বইহুলোতে ইসলামী শিক্ষার অনুপ্রবেশে হিন্দু ছাত্র-ছাত্রীরা বিব্রত বোধ করে। সেকারনে সকল স্তরের পাঠ্যপুস্তক ধর্ম নিরপেক্ষ করার দাবী করেন।

বক্তাগণ এ বছর থেকেই দুর্গাপূজায় ৩ দিন সরকারী ছুটি বাস্তবায়ন’সহ সারা দেশের দুর্গা মন্ডপে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতকরণ ও মন্দির-প্রতিমা ভাংচুরকারীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির জন্য মাননীয় প্রধান মন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষন ও জোর দাবী জানায়।

http://www.anandalokfoundation.com/