13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড় থেকে কক্সবাজার পর্যন্ত বিভিন্ন নদী খনন করা হবে -নৌপরিবহন প্রতিমন্ত্রী

admin
September 26, 2019 10:15 pm
Link Copied!

পঞ্চগড় থেকে কক্সবাজার পর্যন্ত নৌপথ সংযোজনের লক্ষ্যে পুনর্ভবা, আত্রাই, পদ্মা, গড়াই নদী-সহ অন্যান্য নদী খনন করা হবে। বলেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্‌মুদ চৌধুরী।

প্রতিমন্ত্রী আজ বিশ্ব নৌ দিবস উপলক্ষে মিরপুরের মিলিটারি ইনস্টিটিউট অভ্ সাইন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি)-তে ‘বাংলাদেশের জাহাজ নির্মাণ শিল্প এবং নৌপরিবহনের অগ্রগতি’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে নৌবাহিনীর বহরে সাবমেরিন ও ফ্রিগেড যুক্ত হয়েছে। বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি) এর জন্য আরো ১০টি জাহাজ সংগ্রহের কাজ চলমান রয়েছে। বিআইডব্লিউটিএ অনেক জাহাজ দেশীয় জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান থেকে সংগ্রহ করছে। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী যুগোপযোগী কর্মসূচি দিচ্ছেন।

নেভাল আর্কিটেক্টদের উদ্দেশে তিনি বলেন, হতাশা নয়, বাংলাদেশের নেভাল আর্কিটেক্টরা কর্মদক্ষতা দিয়ে বিশ্বে জায়গা করে নিবে, বাংলাদেশকে তুলে ধরবে।

এমআইএসটি’র নৌযান ও নৌযন্ত্র কৌশল বিভাগ আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন এমআইএসটি’র কমান্ডেন্ট মেজর জেনারেল মোঃ ওয়াহিদ-উজ- জামান।

দেশের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও দপ্তর, ডকইয়ার্ড, শিপইয়ার্ড, ক্ল্যাসিফিকেশন সোসাইটি শিক্ষা প্রতিষ্ঠান-সহ জাহাজ নির্মাণ শিল্প ও নৌপরিহনের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ সেমিনারে উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/