13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দুই প্রবাসীর হাত ব্যাগ অদল বদল, উদ্ধার করে দিল এপিবিএন

Link Copied!

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুই প্রবাসীর হাত ব্যাগ অদল বদল হয়ে যায়। ব্যাগে পাসপোর্টসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র ছিল। পরবর্তীতে এপিবিএনের হস্তক্ষেপে দুজনে ফিরে পেলেন নিজ নিজ হাত ব্যাগ।
বুধবার (৩ জুলাই) বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরের অবতরণের পর এ ঘটনাটি ঘটে। ফ্লাইটি দুবাইয়ের শারজাহ্ থেকে এসেছিল।
বৃহস্পতিবার (০৪ জুলাই) সকালে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে ৭ আর্মড পুলিশ ব্যাটালিয়ন।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ফ্লাইটে শারজাহ্ হতে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন সিলেটের বালাগঞ্জ উপজেলার চাঁদ দৌলতপুর গ্রামের লেবু মিয়ার ছেলে দুবাই প্রবাসী রোমান মিয়া ও বিয়ানীবাজার উপজেলার রজাকপুর গ্রামের আব্দুল করিমের ছেলে দুবাই প্রবাসী মো. মোস্তাক আহমেদ। যথারীতি বিমানবন্দরের সব কার্যক্রম শেষ হয়ে যায়, তখনই হঠাৎ প্রবাসী রোমান মিয়া খেয়াল করে হাত ব্যাগটি অন্য কারো। ওই ব্যাগের মধ্যে দুইটি মোবাইলসহ পাসপোর্ট ছিল। এ তথ্য বিমানবন্দরে দায়িত্বে থাকা এপিবিএনকে জানালে তারা সিসি টিভি ফুটেজ দেখে উদ্ধার তৎপরতা শুরু করে।
সিসি টিভি ফুটেজে দেখা যায় একই ফ্লাইটে আসা প্রবাসী মো. মোস্তাক আহমেদ ভুলবশত রোমান মিয়ার হাত ব্যাগ নিয়ে যান এপিবিএন দ্রুত মোস্তাকের সঙ্গে যোগাযোগ করে রোমান মিয়ার মালামাল উদ্ধার করেন। পরে ৭ এপিবিএন’র ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর দায়িত্বরতরা যার যে ব্যাগ, তাকে সে ব্যাগ বুঝিয়ে দেন।
এ ব্যাপারে ৭ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি খন্দকার ফরিদুল বলেন, বিমানবন্দরে যেকোনো বিষয়ে এপিবিএনকে জানাবেন, আমরা সবসময় সহযোগিতার জন্য প্রস্তুত রয়েছি। তাছাড়া বিমানে যাত্রীরা এ ব্যাপারে আরও সচেতন হতে হবে। যার যার মালামাল দেখে, বুঝে নিতে হবে, তাহলে এরকমটা হবেনা।
http://www.anandalokfoundation.com/