13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ট্রাইবেকারে পার পেল পর্তুগাল

সুমন দত্ত
July 3, 2024 8:34 am
Link Copied!

নিউজ ডেস্ক: রবিবার জার্মানিতে পর্তুগাল এবং স্লোভেনিয়ার মধ্যে ইউরো ২০২৪ রাউন্ড অফ ১৬ ম্যাচে পেনাল্টি মিস করার পরে পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানোকে কাঁদতে দেখা গেছে। রোনালদো আবেগ নিয়ন্ত্রণ করতে না পেরে কেঁদে ফেলেন। তার মা মারিয়াকেও স্ট্যান্ডে কাঁদতে দেখা গেছে কারণ তিনি অসহায়ভাবে তার সুপারস্টার ছেলেকে কোনো সাহায্য করতে পারেননি। তবে রোনালদোর সতীর্থরা তাকে সমর্থন করেছেন। আসুন আমরা বলি যে রোনালদো যদি তার পেনাল্টিকে গোলে রূপান্তরিত করতেন। তাই ম্যাচ জিতে পর্তুগাল শক্ত অবস্থানে থাকত। খেলার শেষ মিনিটে তিনি লিড নেওয়ার চেষ্টা করেন, তাতে তিনি ফ্লপ হন।

শুট আউটে প্রথম পেনাল্টি নেন রোনালদো

অতিরিক্ত সময়েও উভয় দলই গোল করতে ব্যর্থ হয়, পরে ম্যাচটি পেনাল্টি শুট-আউটে চলে যায় ফলাফল নির্ধারণের জন্য। এখানে রোনালদোর আত্মবিশ্বাস প্রতিফলিত হয়েছিল, কারণ একবার পেনাল্টি মিস করার পর, পেনাল্টি শুট-আউটের সময় তিনি পর্তুগালের হয়ে পেনাল্টি নেওয়া প্রথম খেলোয়াড় হয়েছিলেন এবং এবার তিনি বলটি গোলের মধ্যে দিয়েছিলেন। পেনাল্টি শুট আউটে পর্তুগাল জিতেছে ৩-০ গোলে। এর মাধ্যমে তিনি কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতাও অর্জন করেন। এখন ৬ জুলাই কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হবে পর্তুগাল। আগামী ৫ জুলাই কোয়ার্টার ফাইনালে স্বাগতিক জার্মানির মুখোমুখি হবে স্পেন

ম্যাচের অবস্থা এমনই ছিল

ক্রিশ্চিয়ানো রোনালদো পর্তুগালকে ইউরো ২০২৪-এর কোয়ার্টার ফাইনালে পাঠিয়েছিলেন ইউরো ২০২৪-এর ১৬ রাউন্ডে স্লোভেনিয়াকে পেনাল্টি শুটআউটে পরাজিত করে। সোমবার ইউরো ২০২৪-এ পর্তুগাল পেনাল্টি শুটআউটে স্লোভেনিয়াকে ৩-০ গোলে হারিয়েছে। এটি একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ ছিল। এই ম্যাচে দুই দলই নির্ধারিত সময়ে গোল করতে না পারায় অতিরিক্ত সময়েও স্কোর শূন্য থাকে। রোমাঞ্চকর এই ম্যাচে পর্তুগালের হয়ে নায়ক ছিলেন কস্তা। জোসিপ ইলিসিক, জুরে বলকোভেক এবং বেঞ্জামিন ভারবিকের পরপর তিনটি পেনাল্টি শট বাঁচান তিনি। এদিকে, তার সতীর্থ রোনালদো, ব্রুনো ফার্নান্দেস এবং বার্নার্দো সিলভা পেনাল্টিতে রূপান্তরিত করে, পর্তুগালকে ৩-০ ব্যবধানে জয় এবং কোয়ার্টার ফাইনালে জায়গা করে দেয়।

http://www.anandalokfoundation.com/