13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে সাবেক এমপির বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

Link Copied!

চাঁদার দাবিতে হামলা চালিয়ে মারধর ও হত্যা চেষ্টার অভিযোগ এনে বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি শাহে আলমের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

উপজেলার চাখার গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা সৈয়দ জিল্লুর রহমানের ছেলে সৈয়দ আতিকুর রহমান বাপ্পী বাদি হয়ে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে এ মামলা দায়ের করেছেন। জ্যেষ্ঠ বিচারিক হাকিম শারমিন সুলতানা সুমি অভিযোগ তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। মামলায় শাহে আলমের সাথে তার তিন ভাই ও এক ভাগ্নেসহ ১৪ জন আওয়ামী লীগ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে মামলার বাদি জানিয়েছেন, বুধবার শেষকার্যদিবসে দায়ের করা মামলায় সাবেক এমপিসহ উল্লেখযোগ্য অন্যান্য আসামিরা হলেন-বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুব্রত লাল কুন্ডু, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মামুন- উর রশিদ স্বপন, সদ্য সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা ও আওয়ামী লীগ নেতা পরিতোষ গাইন, সাবেক এমপি শাহে আলমের আপন ভাই রিয়াজ তালুকদার, চাচাতো ভাই স্বপন ও নুরুল হুদা, ভাগ্নে রুথেনসহ নামধারী ১৪ জন এবং অজ্ঞাতনামা আরো ৪/৫ জন।

এজাহারে বাদি উল্লেখ করেন, ২০১৮ সালের সংসদ নির্বাচনের পূর্বে মামলার বাদি শাহে আলম তালুকদারকে গেজেটভুক্ত রাজাকারের সন্তান উল্লেখ করে ফেসবুকে একটি পোস্ট দিয়েছিলেন। ওইবছরই শাহে আলম তালুকদার নৌকা প্রতীক নিয়ে এমপি নির্বাচিত হন। এরপর ২০১৯ সালের রমজান মাসে ওই ঘটনাকে কেন্দ্র করে বাদিকে বানারীপাড়া বন্দর বাজারে বসে বেধরকভাবে হাতুড়ি পেটা করা হয়। এতে বাদির ডান পা অচল হয়। এরপর বাদির কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে শাহে আলমসহ মামলার আসামিরা। চাঁদা দিতে অস্বীকার করায় ২০২২ সালের ১০ আগস্ট শাহে আলমের নির্দেশে আসামিরা বাদির বাড়িতে হামলা চালিয়ে হত্যার উদ্দেশ্যে মারধর করে।

http://www.anandalokfoundation.com/