13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যশোরে প্রথম করোনা রোগীর মৃত্যু

Rai Kishori
June 7, 2020 1:25 pm
Link Copied!

আবুল কালাম আজাদ: যশোরে শনাক্ত ১২৭ করোনা রোগীর মধ্যে মারা গেলেন একজন। তিনি শিল্পশহর নওয়াপাড়ার আমির হোসেন (৭৫)। খুলনার একটি বেসরকারি হাসপাতালে তথ্য গোপন করে চিকিৎসা নেওয়াকালে শনিবার দুপুরে তিনি মারা যান।

এর আগে গত ৩০ মে তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিল খুলনা মেডিকেল কলেজ ল্যাবে। সেখান থেকে গতকাল শুক্রবার যশোরে যে ছয়জনের রেজাল্ট পজেটিভ আসে, তার মধ্যে আমির হোসেনের নমুনাও ছিল।

খুলনা মহানগরীর বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালের কর্ণধার ডা. গাজী মিজানুর রহমান জানান, স্ট্রোক ও কিডনি রোগে আক্রান্ত যশোরের নওয়াপাড়া এলাকার আমির হোসেন নামে ওই রোগী এক সপ্তাহ আগে এই হাসপাতালে ভর্তি হন। শনিবার দুপুরে তিনি মারা গেছেন। তিনি যে করোনায় আক্রান্ত ছিলেন সেই তথ্য তার পরিবার গোপন করেছে। এর ফলে হাসপাতাল কর্তৃপক্ষ এখন বিপাকে পড়েছেন।

ডা. গাজী জানান, হাসপাতালের একটি আইসিইউ এখন লকডাউন করা হবে।
যশোরের অভয়নগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহমুদুর রহমান রিজভি জানান, গত ৩০ মে আমির হোসেনের নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। শুক্রবার তার রিপোর্ট পজেটিভ আসে। এরপর শনিবার তিনি মারা যান।

অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হোসাইনও মৃত আমির হোসেন করোনায় আক্রান্ত ছিলেন বলে নিশ্চিত করেছেন।

আমির হোসেনের আগে যশোরে আর কোনো করোনা রোগীর মৃত্যু হয়নি বলে জানান জেলার সিভিল সার্জন। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, যশোর থেকে সংগ্রহ করা নমুনাগুলোর মধ্যে শুক্রবার যে ছয়টির পজেটিভ রেজাল্ট আসে, তার মধ্যে আমির হোসেনের নমুনাও ছিল। তিনি খুলনার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

http://www.anandalokfoundation.com/