13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এমপি আনার হত্যাকান্ডের মুল পরিকল্পনাকারী মিন্টু -প্রতিবাদ সমাবেশে মেয়র আশরাফ

Link Copied!

ঝিনাইদহের আওয়ামীলীগ নেতা সাইদুল করিম মিন্টুই এমপি আনার হত্যাকান্ডের মুল পরিকল্পনাকারী। তার নির্দ্দেশেই এমপি আনারকে নৃশংশ ভাবে হত্যা করেছে খুনিরা। হত্যাকান্ডে জড়িত একে একে অনেকেই ডিবির হাতে আটকের পর জিজ্ঞাসাবাদে অনেক তথ্য উপাত্ত বের হয়ে এসেছে। এরই ভিত্তিতে সর্বশেষ মিন্টুকে আটকের পর গত বৃহস্পতিবার আদালতে সোপর্দ্দ করা হলে ৮ দিনের রিমান্ড মন্জুর করে আদালত। মিন্টু আটকের পর থেকেই কালীগঞ্জেও তার অনুসারীরা গা ঢাকা দিয়েছে। জড়িত থাকলে তাদেরও আইনের আওতায় আনতে হবে। এমপি আনার হত্যাকারী খুনীদের বিচারের দাবীতে ঝিনাইদহ-৪ কালীগঞ্জ আসনে ধারাবাহিকভাবে অনুষ্টিত প্রতিবাদ মিছিল, সভা ও মানববন্ধনে উপস্থিত হয়ে এসব কথাই বলছেন বক্তারা।

ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসাবে খুনীদের ফাঁসির দাবীতে শনিবার বিকালে কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শহরে বিক্ষোভ মিছিল বের করে। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে ভূষনস্কুল ইদগাহ মাঠে এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় কালীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সাংগাঠনিক সম্পাদক আশরাফুল আলম আশরাফ বলেন, মিন্টুই এমপি আনার হত্যাকান্ডে মুল পরিকল্পনাকারী। তার প্রতিনিধি কাজী কামাল আহম্মেদ ওরফে গ্যাস বাবু ডিবির হাতে আটকের পর ওই হত্যাকান্ডে মিন্টুর সংশ্লিষ্টার অনেক তথ্যই ফাঁস হয়েছে। তিনি বলেন, হত্যাকান্ডের পরিকল্পনাকারী মিন্টুর সাথে কালীগঞ্জে তার অনুসারীদের বেশ কযেকজন নেতাও জড়িত থাকতে পারেন। প্রশাসন দ্রুত তদন্ত সাপেক্ষে তাদেরও আইনের আওতায় আনবেন। মিন্টু সহ সকল যড়যন্ত্রকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি ও তার করা পকেট কমিটির বিলুপ্ত চাই। বিকালে বিক্ষোভ মিছিলে নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি শিবলী নোমানী, পৌর আ’লীগের সাধারন সম্পাদক মাসুদুর রহমান মন্টু, কালীগঞ্জ উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর হোসেন সোহেল, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুজ্জামান রাসেল, ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম মন্টু, আলাউদ্দিন আল আজাদ, নাসির চৌধুরী, সাইফুল আলম খান রিপন ও সিবিএ নেতা গোলাম রসুল সহ আ’লীগের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

অপরদিকে একই দাবীতে বিকালে শহরের মেইন বাসষ্টান্ডে মানববন্ধন করেছে কালীগঞ্জ উপজেলা মটর মালিক সমিতি। মানববন্ধনে বক্তব্য রাখেন, কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু. মটর মালিক সমিতির সভাপতি ফরিদ উদ্দিন ও মুক্তিযোদ্ধা কমান্ডার সেকেন্দার আলী। বক্তাগন বলেন, একশত মিন্টুকে এক করলেও একজন আনার তৈরি করা যাবে না। ঝিনাইদহের মিন্টু একজন খুনী, সে আমাদের প্রিয় নেতা এমপি আনার খুনের সাথে জড়িত। আমরা তার ফাঁসি চাই।
উল্লেখ্য এভাবে প্রতিদিনই আনার হত্যাকারীদের বিচার চেয়ে ঝিণাইদহ-৪ নির্বাচনী এলাকায় মানববন্ধন ও কর্মসূচী অব্যহত রয়েছে।

http://www.anandalokfoundation.com/