13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভারতে করোনা আক্রান্ত ১২৪, চার দেশ থেকে ১,৪৪৪ জনকে উদ্ধার

Rai Kishori
March 16, 2020 7:50 am
Link Copied!

অর্ক গাঙ্গুলী, ভারত প্রতিনিধিঃ ভারতের করোনা মোকাবিলায় সব রকমের প্রস্তুতি রয়েছে। এখানে আক্রান্তের সঙ্খ্যা দ্রত বাড়তে থাকলেও বিভিন্ন দেশ থেকে ১,৪৪৪ করোনা আক্রান্ত রুগীকে উদ্ধার করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সংবাদ সংস্থা এএনআই সূত্র থেকে জানা যাচ্ছে, করোনা আক্রান্ত চার দেশ থেকে মোট ১,৪৪৪ জনকে উদ্ধার করেছে ভারত। এই ১,৪৪৪ জনের মধ্যে শুধুমাত্র চিন থেকেই আনা হয়েছে অর্ধেকের বেশি লোককে। চিন থেকে উদ্ধার হওয়া লোকের সংখ্যা ৭৬৬ জন। ইরান থেকে সরিয়ে আনা হয়েছে ৩৩৬ জনকে, ইতালি থেকে উদ্ধার করা হয়েছে ২১৮ জনকে ও জাপান থেকে আনা হয়েছে ১২৪ জন মানুষকে।

বর্তমানে ভারতে করোনা আক্রানের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৮ -এ। দেশের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সে রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩২। দিল্লিতে ৭ জন, পার্শ্ববর্তি এলাকা হরিয়ানায় ১৪ জন যারা প্রত্যেকেই বিদেশি, কেরলে ২২ জন, রাজস্থানে জন বিদেশি, তেলেঙ্গানায় জন, উত্তরপ্রদেশে ১১ জন এবং এদের মধ্যে জন বিদেশি, লাদাখে ৩ জন, তামিলনাডুতে ১ জন, জম্মু ও কাশ্মীরে ২ জন, পঞ্জাবে ১ জন এবং কর্নাটকে ৬ জন, অন্ধ্রপ্রদেশে জনকে করোনা ভাইরাসে আক্রান্ত বলে চিহ্নিত করা হয়েছে।

রবিবারের সার্কগোষ্ঠীভুক্ত দেশগুলির ভিডিও কনফারেন্সে করোনা রুখতে একটি ফান্ড তৈরি করার প্রস্তাব দেন নমো। তিনি জানান, প্রাথমিক ভাবে, সেই ফান্ডে ১ কোটি মার্কিন ডলার দিতে প্রস্তুত ভারত।

এই কনফারেন্সে মোদী বলেন, করোনা সংক্রমণ রুখতে একযোগে কাজ করতে হবে দেশগুলিকে। তিনি বলেন, এই ভাইরাস রুখতে আমাদের একযোগে কাজ করতে মোদী এদিন কনফারেন্সে বলেন, বিশ্বের এক পঞ্চমাংশ মানুষ সার্কভুক্ত দেশে বসবাস করেন, তাই এই দেশগুলি বর্তমানে কঠোর পরীক্ষার মুখে দাঁড়িয়ে। তিনি মনে করিয়ে দেন, অযথা আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই।হবে ও সফল হতে হবে।

মোদীর একযোগে লড়াইয়ের বার্তাকে স্বাগত জানিয়েছেন, ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং, শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষে, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মলদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মহম্মদ সোলিহ ও আফগান সরকার।

http://www.anandalokfoundation.com/