13yercelebration
ঢাকা

হাথুরুসিংহের অতি বেশি পরীক্ষা-নীরিক্ষা

admin
January 20, 2016 1:35 pm
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক: জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে পরীক্ষা-নীরিক্ষাটা একটু বেশিই হয়ে যেতে পারে।

টিম ম্যানেজমেন্টের ভেতরের খবর, সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে খেলছেন না বাংলাদেশের নির্ভরযোগ্য ওপেনার তামিম ইকবাল। অবশ্য, আকার ইঙ্গিত ছাড়া অনেক চেষ্টা করেও মঙ্গলবার এ নিয়ে কানাঘুষা ছাড়া কিছুই বের করা যায়নি। তবে কোচ চন্ডিকা হাথুরুসিংহের এই অতি বেশি পরীক্ষা-নীরিক্ষায় দলের অনেক সিনিয়র ক্রিকেটার যে খুব একটা সন্তুষ্ট নন, সেটার একটা ইঙ্গিত পাওয়া গিয়েছিল একদিন আগেই।

পরীক্ষা-নীরিক্ষা আর সিনিয়র ক্রিকেটারদের অসন্তোষ, যে কোনো কারণেই আজ তামিম ইকবালকে একাদশে না দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকছে না। অন্তত টিম ম্যানেজমেন্ট, বিসিবি সূত্র আর মঙ্গলবার আবু নাসের স্টেডিয়ামের চিত্রটা সেটাই বলছে।

মঙ্গলবার অনুশীলনে তামিম ইকবাল ছিলেন একটু কম সময়ই। অন্য দিনের থেকে ব্যটিং অনুশীলন করেছেন খুব অল্প সময়। এরপর ড্রেসিং রুম থেকে আর বেরই হননি বাংলাদেশের ড্যাশিং ওপেনার। অবশ্য ড্রেসিং রুম থেকে হোটেলে ফেরার পথে কোচের সাথেই ছিলেন তামিম।

বিসিবির আরেকটি সূত্র বলছে, শেষ দু’টি টি-টোয়েন্টিতে তামিমকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত আগে থেকেই নেওয়া টিম ম্যানেজমেন্টের। তবে মুশফিকের ইনজুরিতে পড়া সেই সিদ্ধান্ত বাস্তবায়নে একটু কঠিনই হয়ে গেল একাদশ নির্বাচনে। আবার অনেক বেশি পরীক্ষা-নীরিক্ষার সুযোগও হতে পারে এটা। মোসাদ্দেক হোসেন সৈকতেরও অভিষেক হতে পারে এই ম্যাচেই।

পরীক্ষা-নীরিক্ষার বাইরেও একটি কথা এই মুহূর্তে আবু নাসের স্টেডিয়ামের আশেপাশে। তামিমকে ঠিক বিশ্রামে নয়, ছুটি দেওয়া হচ্ছে। তামিম ইকবাল ব্যাংককে যেতে চান সন্তানসম্ভবা স্ত্রীর কাছে। এজন্য আগে থেকেই ছুটি চেয়ে নিয়েছিলেন বিসিবির কাছে। বিসিবিও তাকে ছুটি দিতে যাচ্ছে। ছুটি পেলে হয়তো আজই খুলনা ছাড়তে পারেন তামিম।

তবে শেষ পর্যন্ত তামিম একাদশে থাকছেন কি না, তার জন্য আরেকটু অপেক্ষায় থাকতেই হচ্ছে। ইনজুরি, বিশ্রাম, ছুটি সব মিলিয়ে একাদশ নির্বাচন করাই যে কঠিন হয়ে যাচ্ছে বাংলাদেশের।

http://www.anandalokfoundation.com/