13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

স্বাস্থ্যমন্ত্রীর সাথে প্রমীলা প্যাটেনের সাক্ষাৎ

admin
February 11, 2019 10:39 pm
Link Copied!

মিয়ানমার থেকে বাস্তুচ্যুত নাগরিকদের প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করায় বাংলাদেশের প্রশংসা করেছেন সংঘাতকালীন যৌন সহিংসতা (Sexual Violence in Conflict) বিষয়ক জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত প্রমীলা প্যাটেন (Pramila Patten)।

আজ সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের সাথে সাক্ষাৎকালে জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত এই প্রশংসা করেন।

বিশেষ দূত বাংলাদেশে আশ্রিত মিয়ানমারের বাস্তুচ্যুত নারীদের মানসিক ট্রমা দূর করতে আরো বেশি মানসিক ও সামাজিক সহায়তা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন। তিনি জানান, বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমার নাগরিকদের সাহায্যের পরিধি বাড়াতে জাতিসংঘ সহায়তা ফ্রেমওয়ার্ক প্রণয়ন করার কাজ করছে।

বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের নাগরিকদের জন্য স্বাস্থ্যসেবা সহায়তার সার্বিক চিত্র তুলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক দৃষ্টিকোণ থেকে বাস্তুচ্যুতদের বাংলাদেশে আশ্রয় দিয়ে দ্রুততম সময়ে বাসস্থান, খাদ্য ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন। বাংলাদেশের পক্ষে অতিরিক্ত দশ লক্ষাধিক মানুষকে চিকিৎসাসেবা দেওয়া দূরূহ কাজ। তাই দ্রুততম সময়ের মধ্যে মিয়ানমার নাগরিকদের ফিরিয়ে নিতে জাতিসংঘের কার্যকর ভূমিকা কামনা করেন মন্ত্রী।

এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হাসপাতাল) বাবলু কুমার সাহা, অতিরিক্ত সচিব (বিশ্ব স্বাস্থ্য) মোঃ হাবিবুর রহমান, বাংলাদেশে ইউএনএফপি এর প্রতিনিধি ড. আসা টোরকেলসনসহ (Dr. Asa Torkelsson) মন্ত্রণালয় এবং জাতিসংঘের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/