13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সিলেটে মহান মে দিবস পালিত

Link Copied!

শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ প্রতিপাদ্যে বিষয়কে সামনে রেখে নানা কর্মসূচির মধ্যে দিয়ে সিলেটে মহান মে দিবস পালিত হয়েছে।

০১ মে বুধবার জেলা প্রশাসন এবং আঞ্চলিক শ্রম দপ্তর ও শ্রম কল্যাণ কেন্দ্রর উদ্যোগে কবি নজরুল অডিটোরিয়াম প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয় পরে কবি নজরুল অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সভাপতিত্বে মহান মে দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

প্রধান অথিথির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমজীবী মানুষের জন্য আজীবন সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধু শ্রমিকের জীবনমান উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠায় মে দিবসকে রাষ্ট্রীয় স্বীকৃতি দিয়েছেন।

শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করার জন্য জাতির পিতা তাঁর জীবনের বেশির ভাগ সময় ব্যয় করেছেন উল্লেখ করে সিসিক মেয়র বলেন, দেশের আর্থসামাজিক উন্নয়নে শ্রমজীবী মানুষের পরিশ্রম ও ত্যাগ অনস্বীকার্য। শোষণহীন সমাজ গঠনে মালিক-শ্রমিক সম্মিলিতভাবে কাজ করতে হবে। শ্রমিকদের সাথে নিয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করার সুযোগ দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান সিসিক মেয়র।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেন, বঙ্গবন্ধু রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জাতির অর্থনৈতিক মুক্তির স্বপ্ন দেখতেন। শ্রমিক-মালিক সুসম্পর্কের মাধ্যমে উন্নত কর্মপরিবেশ তৈরি করে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মাধ্যমে বঙ্গবন্ধুর সে স্বপ্ন পূরণে সবাইকে ভূমিকা রাখতে হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মু. মাসুদ রানা, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন, মহানগর শ্রমিক লীগের সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম প্রমুখ।

http://www.anandalokfoundation.com/