13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সাধারণ মানুষ যেটাতে চড়ে, আমরাও সেটাইতেই চড়ব-প্রধানমন্ত্রী

admin
December 4, 2016 1:28 am
Link Copied!

নিউজ ডেস্কঃ গত বুধবার বিমানের প্রাথমিক তদন্ত প্রতিবেদন সাংবাদিকদের সামনে উপস্থাপন করে বিমানমন্ত্রী রাশেদ খান মেনন জানান, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর জন্য আলাদা বিমান কেনার বিষয়টি ভাবা হচ্ছে। এ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে শেখ হাসিনা বলেন, গরিবের ঘোড়া রোগ বলা হয় না- ঘোড়া পালতেও অনেক খরচ, সেটা আমরা চাই না। সাধারণ মানুষ যেটাতে চড়ে, আমরাও সেটাইতেই চড়ব।

পানি সম্মেলনে অংশ নেওয়ার জন্য হাঙ্গেরি যাওয়ার পথে বিমানের যান্ত্রিক ক্রটির কারণেই জরুরি অবতরণ করতে বাধ্য হয় বলে জানান প্রধানমন্ত্রী। এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী জবাব দিতে গিয়ে শরণ নেন রবীন্দ্রনাথ ঠাকুরের ‘বন্দী বীর’ কবিতার। তিনি হাসতে হাসতে বলেন, ‘জীবন মৃত্যু পায়ের ভৃত্য’।

এর পরই প্রধানমন্ত্রী বলেন, ‘এটি একটি যান্ত্রিক দুর্যোগ ছিল। আর কিছু না। যাই হোক, কোনো ধরনের দুর্ঘটনা ঘটেনি। সহি-সালামতে ফিরে এসেছি। সবার দোয়া চাই।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, তার (খালেদা জিয়া) নির্দেশে দেশব্যাপী মানুষকে পুড়িয়ে হত্যা, হামলা করা হয়েছে। এখন তিনি প্রস্তাব দিচ্ছেন। আগে মানুষ হত্যার জবাব দেন, পরে প্রস্তাব নিয়ে কথা হবে।

শেখ হাসিনা  বলেন, ঠিক আছে, উনার প্রস্তাব উনি দিয়েছেন। রাষ্ট্রপতির কাছে প্রস্তাব দিয়েছেন। তিনিই (রাষ্ট্রপতি) সিদ্ধান্ত নেবেন, কী করবেন। আমাদের এ বিষয়ে কিছু করার নেই।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, নির্বাচন কমিশন আছে, নির্বাচনও হচ্ছে। তারা (বিএনপি) আজ নির্বাচনে যাবে, কাল অংশ নেবে না। নির্বাচনে যখন জয়ী হয়েছে তখন ভালো, আর হারলেই ভালো না। নির্বাচনে অংশ নেবে না। বলবে ভালো না।

http://www.anandalokfoundation.com/