13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দুর্গা পুজায় পরীক্ষা-নির্বাচন, এবার সরস্বতী পূজায় সিটি করর্পোরেশন নির্বাচন

admin
December 25, 2019 11:43 pm
Link Copied!

রাই কিশোরীঃ বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি করর্পোরেশন নির্বাচন । সেই দিন সরস্বতীপূজা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সরস্বতী পুজার কথা বাংলাদেশের কে না জানে।  হিন্দুদের সব থেকে বড় পুজা ও উৎসব দুর্গা পুজায় বুয়েট, মেডিকেল পরীক্ষা রাখলেন সেই সাথে রংপুর নির্বাচন। আর এবার সরস্বতী পুজার সময় ঢাকার দুই সিটি করর্পোরেশন নির্বাচন এটাই কি ধর্ম নিরপেক্ষ বাংলাদেশ?  প্রশ্ন তুলছেন বাংলাদেশ হিন্দু পরিষদ সহ বিভিন্ন সংগঠনের মুখ্যপাত্ররা।
 
বাংলাদেশ হিন্দু পরিষদের নেতৃবৃন্দ নির্বাচনের তারিখ পরিবর্তন করার লক্ষ্যে নির্বাচন কমিশন ও বিভিন্ন রাজনৈতিক দলের কাছে স্মারকলিপি প্রদান করেন। বাংলাদেশ হিন্দু পরিষদের মুখ্যপাত্র সুমন রায় ও সাধারন সম্পাদক সাজন মিশ্র সহ বিভিন্ন জন মিলে জাতীয় পার্টির(জাপা) চেয়ারম্যান জিএম কাদেরের কাছে এ স্বারকলিপি প্রদান করেন।
তারা বলেন এটা খুব লজ্জাজনক বিষয় যে প্রতিবার হিন্দুদের কোন ধর্মীয় বড় অনুষ্ঠানের আগে হয় নির্বাচন নয় পরীক্ষা এ ধরনের কিছু না কিছু থাকেই। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী প্রায়ই বলে থাকেন বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ।
আজকে খ্রীস্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষ্যে মহান রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, বাংলাদেশ বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। এখানে সবধর্মের মানুষ নিজ নিজ ধর্ম, আচার ও অনুষ্ঠানাদি স্বাধীনভাবে পালন করে আসছেন।

মাননীয় প্রধানমন্ত্রী বড়দিন উপলক্ষ্যে আজকে তার বাণীতে বলেন, ‘ধর্ম যার যার, উৎসব সবার’ -এ মন্ত্রে উজ্জীবিত হয়ে আমরা সবাই একসঙ্গে উৎসব পালন করব। আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করা হয়েছে। সকলে মিলে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। তাই এই দেশ আমাদের সকলের। বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসভূমি। আসুন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে আমরা ঐক্যবদ্ধভাবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলি।

রাষ্ট্রে ক্ষমতাধর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণীর সাথে সামঞ্জস্য রেখে হিন্দু সম্প্রদায়ের দ্বিতীয় মহা উৎসব সরস্বতী পূজার দিনে নির্বাচন কিংবা পরীক্ষার মত গুরুত্বপূর্ণ কোন অনুষ্ঠানের আয়োজন থেকে বিরত থাকবেন এই প্রত্যাশা সাধারণ জনগনের।

http://www.anandalokfoundation.com/