13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সরকার রোহিঙ্গাদের আশ্রয়-খাদ্য দিতে ব্যর্থ

admin
September 20, 2017 2:54 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার রোহিঙ্গাদের ঠিকভাবে আশ্রয়, খাদ্য ও চিকিৎসা দিতে ব্যর্থ হয়েছে।

প্রথমদিকে তারা আশ্রয় না দেয়ার কথা বলেছেন, তাদেরকে সন্ত্রাসী বলেছেন, ফেরৎ পাঠিয়েছেন কয়েক হাজার রোহিঙ্গাকে। পরে যখন সমগ্র বিশ^ রোহিঙ্গাদের পক্ষে কথা বলছে, যখন সমগ্র বিশ^ মিয়ানমার সরকার ও সুচিকে ধিক্কার দিচ্ছেন তখন সরকারের সম্বিত ফিরে এসেছে।

তিনি বলেন, এখনো লক্ষ লক্ষ রোহিঙ্গা এই বৃষ্টির মধ্যে খোলা আকাশের নীচে। এখনো শত শত শিশুরা ডায়রিয়ায় আক্রান্ত, রোহিঙ্গা মায়েরা রাস্তায় সন্তান প্রসব করছে কিন্তু সরকার তেমন কোনো ব্যবস্থা করতে পারেনি। তিনি রোহিঙ্গাদের ঠিকভাবে আশ্রয় দেয়া এবং তাদের দেশে ফেরৎ পাঠানোর ব্যাপারে আন্তর্জাতিকভাবে মিয়ানমার সরকারের উপর কূটনৈতিক চাপ সৃষ্টির জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও পৌর কমিউনিটি সেন্টারে বিএনপি ঢাকা মহানগর (উত্তর) এর পক্ষ থেকে জেলার বন্যাদুর্গতদের বাড়িঘর নির্মাণের জন্য ঢেউ টিন বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ১০ বছর ধরে বাংলাদেশে গণতন্ত্র নেই ।আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে সাধারণ মানুষের অধিকারগুলো কেড়ে নিয়েছে। ২০১৪ সালে নির্বাচনে কোন মানুষ ভোট দিতে পারে নাই। আজ চালের দাম আকাশ চুম্বি হয়ে গেছে। সরকার নিজেই তৈরি করেছে এই সংকট। শুধু চালের দাম নয় প্রতিটি নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে।

বিএনপি ঠাকুরগাঁও জেলা সভাপতি তৈমুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন বিএনপি ঢাকা মহানগর (উত্তর) এর সিনিয়র সহ-সভাপতি ফজলুল বাকি আঞ্জু , সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আহসান ও ঠাকুরগাঁও জেলা সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সাল প্রমুখ।

http://www.anandalokfoundation.com/