13yercelebration
ঢাকা

সরকারের অনুকূলে দাতাদের শর্ত আনার সুপারিশ

admin
December 30, 2015 4:13 pm
Link Copied!

অর্থনৈতিক ডেস্ক: সংসদীয় স্থায়ী কমিটি বিদেশি সংস্থাগুলো ঋণ দেওয়ার ক্ষেত্রে যে শর্ত আরোপ করছে, তা সরকারে অনুকূলে আনার বিষয়ে অর্থনৈতিক সম্পর্ক বিভাগকে (ইআরডি) প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করেছে। মঙ্গলবার সংসদ ভবনে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৯তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আবুল কালাম আজাদ। এতে অংশ নেন কমিটির সদস্য পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম)। বিশেষ আমন্ত্রণে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম এ মান্নান বৈঠকে যোগ দেন।

বৈঠকে জানানো হয়, রূপকল্প-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে সরকারের সফল অর্থনৈতিক নীতি গ্রহণ অব্যাহত রাখতে পরিকল্পনা কমিশন ষষ্ঠ পঞ্চবার্ষিক পরিকল্পনার ধারাবাহিকতায় সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা (২০১৬-২০) প্রণয়ন করছে, যা এনইসি কর্তৃক অনুমোদন প্রদান করা হয়েছে।
দেশের প্রবৃদ্ধি তরান্বিতকরণ, সর্বোচ্চ কর্মসংস্থান সৃষ্টি এবং দারিদ্র্য নিরসনের সঙ্গে প্রত্যেক নাগরিকের ক্ষমতায়নের লক্ষ্যে সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনায় কর্মকৌশল, নীতি এবং অর্জনযোগ্য লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে বৈঠকে জানানো হয়।

বৈঠকে পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব, আইএমইডির সচিব, পরিকল্পনা কমিশনের সদস্যগণসহ  মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/