13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শান্তি, প্রগতি আর সম্প্রীতির এক মিলন মেলায় দেশ -আবুল হাসানাত আবদুল্লাহ্

পিআইডি
September 19, 2022 6:33 pm
Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ পার করছে অভাবনীয় এক স্বর্ণালি অধ্যায়। বাংলাদেশ পরিণত হয়েছে শান্তি, প্রগতি আর সম্প্রীতির এক মিলন মেলায়। একের পর এক রচিত হচ্ছে উন্নয়নের সাফল্যগাঁথা। বলেছেন পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদা) আবুল হাসানাত আবদুল্লাহ্।

আজ বরিশাল জেলার আগৈলঝাড়ার সেরালে স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ২০১৮ সালে নির্বাচনি ইশতেহারে দেশের প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণের ঘোষণা দিয়েছিলেন। এ ঘোষণা অনুযায়ী ‘আমার গ্রাম আমার শহর’ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। আমার গ্রাম-আমার শহর কর্মসূচির মাধ্যমে প্রতিটি গ্রামে শহরের সুবিধাসহ ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে। তথ্যপ্রযুক্তির মাধ্যমে নতুন প্রজন্মকে উন্নত পরিবেশে লেখাপড়ার সুযোগ সৃষ্টি করা হবে। এ কর্মসূচি বাস্তবায়িত হলে প্রতিটি গ্রামে সুপেয় পানি সরবরাহ ও উন্নতমানের পয়ঃনিষ্কাশন ব্যবস্থা নিশ্চিত হবে। এ কর্মসূচির মাধ্যমে সুস্থ ধারার বিনোদন ও খেলাধুলার জন্য আধুনিক অবকাঠামো গড়ে তোলা হবে।

আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেন, বরিশাল জেলার অসংখ্য কৃতিসন্তান দেশ-বিদেশে ক্রীড়া, শিক্ষা, বিজ্ঞান, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে গৌরবোজ্জ¦ল ভূমিকা রেখে আসছেন। তিনি বরিশালবাসীকে ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের চলমান উন্নয়ন, অগ্রগতি ও প্রগতির ধারাকে এগিয়ে নেয়ার আহ্বান জানান।

http://www.anandalokfoundation.com/