13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সদ্য সমাপ্ত নির্বাচন বিশ্বব্যাপী প্রশংসিত -তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

admin
January 12, 2019 11:04 pm
Link Copied!

সদ্য সমাপ্ত নির্বাচনে দেশের ইতিহাসে সবচেয়ে কম সহিংসতা হয়েছে, যা বিশ্বব্যাপী প্রশংসিত, ইতিহাসে বিরল। বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, ‘১৯৭১ সালে দেশ স্বাধীন হলেও স্বাধীনতা পূর্ণতা পায়নি, শূন্যতা অনুভব করেছিলো দেশ। বঙ্গবন্ধু ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরলেই এর পূর্ণতা আসে। আর জাতির পিতা ঢাকায় নেমে তাঁর পরিবারের কাছে নয়, যান জনতার কাছে।’

‘বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত দেশকে পুনর্গঠন করে উন্নয়নের পথে আনেন। কিন্তু সেই উন্নয়ন সহ্য করতে না পেরে ঘাতকরা জাতির পিতাকে হত্যা করে। তাঁর কন্যা ক্ষমতায় এসে অতিদরিদ্র রাষ্ট্রকে আজ মধ্যম আয়ের দেশে নিয়ে গেছেন’ বলেন তিনি।

মন্ত্রী বলেন, ‘এখন আর কুঁড়েঘর নেই, ছেঁড়া জামা নেই, খাদ্যে আমরা আজ উদ্বৃত্ত, – এসবই বঙ্গবন্ধুর স্বপ্ন, যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে চলেছেন।’

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অভিনেত্রী সারাহ বেগম কবরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অভিনেতা সৈয়দ হাসান ইমাম, এ টি এম শামসুজ্জামান, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, নগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার সম্পাদক আক্তার হোসেন, অভিনেত্রী অরুণা বিশ্বাস, নূতন, তারিন, জেনিফার, শাহনূর, শিল্পী দিনাত, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সহসভাপতি রোকেয়া প্রাচী প্রমুখ।

http://www.anandalokfoundation.com/