13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সতর্ক থাকতে হবে যুদ্ধাপরাধীদের সন্তানদের ব্যাপারে: আইনমন্ত্রী

admin
September 9, 2016 4:47 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার: আইনমন্ত্রী আনিসুল হক আহ্বান জানিয়েছেন যুদ্ধাপরাধীদের সন্তানদের ব্যাপারে সতর্ক থাকার। তিনি বলেছেন, তাদের সন্তানেরা নানা ধরনের ষড়যন্ত্র করছে। তারা আমাদের মতো নির্দোষ নয়। তাই এই ষড়যন্ত্রের ব্যাপারে সতর্ক থেকে তাদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যেতে হবে।

গতকাল রাজধানীর ধানমন্ডিতে ডব্লিউভিএ অডিটরিয়ামে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির আয়োজনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এ উপলক্ষে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবিরের প্রামাণ্য চিত্র ‘জার্নি টু জাস্টিস’-এর বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনীর পর ‘৭১-এর গণহত্যা থেকে গুলশান হত্যাকাণ্ড: ঘাতকদের বিচার বিঘিœতকরণের চক্রান্ত’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিচারপতি সৈয়দ আমিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, শহীদ জায়া পান্না কায়সার, শ্যামলী নাসরিন চৌধুরী, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, অধ্যাপক মুনতাসীর মামুন, জাতীয় প্রেস কাবের সভাপতি শফিকুর  রহমান প্রমুখ। আনিসুল হক বলেন, যুদ্ধাপরাধীদের সম্পত্তির বিষয়ে নতুন আইন প্রণয়নে বিভিন্ন দিক পর্যালোচনা করা হচ্ছে। যুদ্ধাপরাধীদের সম্পদ কিভাবে শহীদ পরিবার এবং সাধারণ জনগণের উপকারে আসে, তা পর্যালোচনা করা হচ্ছে। নতুন আইন প্রণয়নের েেত্র এসব বিষয় খতিয়ে দেখা হবে।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল সরানো প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, এ ব্যাপারে জনগণের মতকে প্রাধান্য দেয়া হবে। জনগণ যা চায়, তাই হবে। তিনি বলেন, ছয় যুদ্ধাপরাধীর মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে, অন্য যুদ্ধাপরাধীদেরও বিচার চলবে।

http://www.anandalokfoundation.com/