13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি মনোযোগী হওয়ার আহ্বান পানি সম্পদ প্রতিমন্ত্রীর

পিঁ আই ডি
February 12, 2024 10:52 pm
Link Copied!

শিক্ষার্থীদের লেখাপড়ার দিকে মনোযোগী হওয়ার আহ্বান জানিয়ে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধিশালী স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে কাজ করে যাচ্ছেন। আজকের তরুণরাই হবে ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশের কর্ণধার। এজন্য এখন থেকেই নিজেদের গড়ে তুলতে হবে।

আজ বরিশাল জিলা স্কুল এর ১৭০তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪’-এ প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, তোমাদের লেখাপড়া করতে হবে, শারীরিকভাবে সুস্থ থাকতে হবে। তোমাদের ভবিষ্যতের জন্য এখন থেকেই গঠনমূলক কর্মকাণ্ড করতে হবে। তোমরা যদি সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে নিজেদের গড়ে তুলতে পারো, তাহলেই তোমরা ভবিষ্যতে বাংলাদেশের কর্ণধার হতে পারবে।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশকে সোনার বাংলা গড়ার। কিন্তু আমরা জনসাধারণ যদি শারীরিকভাবে যোগ্যতা অর্জন করতে না পারি তাহলে এটা সোনার বাংলা হবে না, রুগ্ন বাংলা হবে। সুতরাং সোনার বাংলা গড়তে হলে আমাদের প্রতিটি নাগরিককে শরীরের দিকে নজর দিতে হবে। আর এজন্যই সরকার খেলাধুলার দিকে বিশেষ নজর দিয়েছে।

জাহিদ ফারুক বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে উদ্ভাবনের মাধ্যমে দেশের তরুণ উদ্যোক্তারা সক্রিয় ভূমিকা পালন করতে পারে। প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট সিটিজেন, স্মার্ট নাগরিক, স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি-এ চারটি স্তম্ভের ওপর ভিত্তি করে আগামীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করা হবে। প্রধানমন্ত্রী নাগরিক সেবা জনগণের দৌরগোড়ায় পৌঁছে দিতে দুর্নীতিমুক্ত, কাগজবিহীন, আন্তঃসংযুক্ত ও আন্তঃক্রিয়াশীল একটি স্মার্ট সরকারের লক্ষ্যে কাজ করছেন।

বরিশাল জিলা স্কুলের প্রধান শিক্ষক পাপিয়া জেসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বরিশাল আঞ্চলিক উপপরিচালক মোঃ আনোয়ার হোসেন, বরিশালের জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম, বরিশাল জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডঃ লস্কর নুরুল হক ও বরিশাল মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ মাহমুদুল হক।

http://www.anandalokfoundation.com/