13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেক্সিকোতে বন্দুকধারীদের আচমকা হামলায় নিহত ১৩ পুলিশ

Brinda Chowdhury
March 19, 2021 11:27 am
Link Copied!

মেক্সিকোর রাজধানীর বাইরে ওঁৎ পেতে থাকা বন্দুকধারীদের গুলিতে অন্তত ১৩ পুলিশ নিহত হয়েছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এমন খবর দিয়েছে।

জানা যায়, ঘটনায় নিহতরা সবাই পুলিশ কর্মকর্তা এবং নিরাপত্তা বাহিনীর সংশ্লিষ্ট। ধারণা করা হচ্ছে মধ্য মেক্সিকোর কোনো সন্ত্রাসী সংগঠন এই কার্যক্রম পরিচালনা করেছে একটি ওয়ারেন্ট নিয়ে প্রায় পাঁচটি গাড়িতে করে ৪২ জনকে অফিসারকে পাঠিয়েছিলো মেক্সিকো পুলিশ কর্তৃপক্ষ। কিন্তু কটাদের যাত্রাপথেই ওঁত পেতে থাকা অন্তত ৩০ জন মাদক কারবারি একে-৪৭ ও স্নাইপার রাইফেল নিয়ে পুলিশ সদস্যসের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি করতে শুরু করেছে। এতে ঘটনাস্থলেই ১৩ জন পুলসিহ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন ৯ জন।

সামাজিকমাধ্যমে এ ঘটনার বিভৎস দৃশ্যের ছবি ছড়িয়ে পড়েছে। যাতে বুলেটে ঝাঁজরা হয়ে যাওয়া পুলিশের গাড়ি, ট্রাক ও রাস্তায় কিংবা গাড়িতে কর্মকর্তাদের মরদেহ ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখা গেছে।

সাম্প্রতিক বছরগুলোতে দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যদের ব্যাপক হত্যাকাণ্ডের শিকার হওয়ার অন্যতম ঘটনা এটি, যা দক্ষিণ আমেরিকার দেশটিকে নাড়িয়ে দিয়েছে।

মেক্সিকোর নিরাপত্তামন্ত্রী রড্রিগো মার্টিনেজ-সেলিস বলেন, কৌটেপেক হ্যারিনাস পৌরসভার এললানো গ্রান্ডি এলাকায় নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহরে প্রকাশ্যে দিনের আলোতে হামলা চালিয়েছে সংঘবদ্ধ বন্দুকধারীরা। পুলিশ তখন এলাকাটিতে টহল দিচ্ছিল।

যেখানে হামলাটি হয়েছে, সেটি মেক্সিকো সিটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ও তোলুকা শহরের দক্ষিণ দিকে অবস্থিত। গণমাধ্যমকে মন্ত্রী বলেন, এই হামলা মেক্সিকোর জন্য লজ্জার। আইনের সমর্থনে সর্বশক্তি নিয়ে আমরা এই হামলার জবাব দেব। হামলাকারীদের খুঁজে বের করতে মেক্সিকোর ন্যাশনাল ও সশস্ত্র বাহিনী তল্লাশি চালাচ্ছে।

http://www.anandalokfoundation.com/