13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মিশ্রাবস্থায় লেনদেন চলছে সূচকের

admin
July 31, 2016 9:10 pm
Link Copied!

অর্থনৈতিক প্রতিবেদক: রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দর কমেছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ৯০ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, রোববার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১২টি কোম্পানির। আর দর কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৩৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১০৯ পয়েন্টে। আর ডিএস ৩০ সূচক দশমিক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৭১ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে। এই সময়ে সিএসইতে ৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৯৭৮ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

http://www.anandalokfoundation.com/