13yercelebration
ঢাকা

মাননীয় প্রধানমন্ত্রী কতৃক সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন

Rai Kishori
March 24, 2019 9:41 pm
Link Copied!

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উদ্‌যাপন উপলক্ষে আজ রবিবার ঢাকার তেজগাও পুরাতন বিমান বন্দরস্থ জাতীয় প্যারেড স্কোয়ারে বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সম্মিলিত সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

মাননীয় প্রধানমন্ত্রী প্রদর্শনীস্থলে এসে পৌছালে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিপিএমএস, পিএসসি,জি, নৌবাহিনীর প্রধান এডমিরাল আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী, এনবিপি, ওএসপি, বিসিজিএম, পিসিজিএম, বিসিজিএমএস, এনডিসি, পিএসসি, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান, ওএসপি, আরসিডিএস, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি তাঁকে অভ্যর্থনা জানান।

মাননীয় প্রধানমন্ত্রী সেনা, নৌ ও বিমান বাহিনীর বিভিন্ন স্টল ও প্যাভিলিয়নসমূহ ঘুরে দেখেন এবং  সমরাস্ত্রসমূহ পরিদর্শন করেন। পরিদর্শনকালে মাননীয় প্রধানমন্ত্রীকে স্টলসমূহ ও সমরাস্ত্রের পরিচিতমূলক ব্রিফিং প্রদান করা হয়।

এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী মহান মুক্তিযোদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান ও বীরত্বগাঁথা, বর্তমান সরকারের বিগত দশ বছরের সশস্ত্র বাহিনীর উন্নয়ন/আধুনিকায়ন, দেশ ও জাতি গঠনে সশস্ত্র বাহিনীর ভূমিকা এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সশস্ত্র বাহিনীর অবধান সংশ্লিষ্ট বিষয়ের উপর নির্মিত ৪ পৃথক স্টল পরিদর্শন করেন।

অন্যান্যদের মধ্যে, মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, ঢাকা এলাকার সংসদ সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট সচিবগণ, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিক মিশনের প্রধানগণ এবং পদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের লক্ষ্যে তেজগাওস্থ পুরাতন বিমানবন্দর এলাকায় ২৪ মার্চ হতে ৩১শে মার্চ ২০১৯ তারিখ পর্যন্ত আয়োজিত ৭ দিন ব্যাপী এ সমরাস্ত্র প্রদর্শনী ২৬ থেকে ৩১ মার্চ ২০১৯ প্রতিদিন সকাল ৯টা ৩০ মিনিট হতে বিকাল ৫ টা ৩০ মিনিট পর্যন্ত সর্ব সাধারনের জন্য খোলা থাকবে। অপরদিকে ৩০ মার্চ ২০১৯ তারিখ দুপুর ১২টা হতে বিকাল ৫টা ৩০মিনিট পর্যন্ত সর্ব সাধারনের সাথে শহরের স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রী এবং ৩১ মার্চ ২০১৯ তারিখ দুপুর ১২.০০ ঘটিকা হতে ০৫.৩০ ঘটিকা পর্যন্ত সশস্ত্র বাহিনী সদস্যদের পরিবারবর্গ ও বাহিনীত্রয় কতৃক পরিচালিত স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের জন্য সমরাস্ত্র প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

http://www.anandalokfoundation.com/